বঙ্গবন্ধু‘র ৪৮তম শাহাদৎবার্ষিকীতে গাইবান্ধার ফুলছুড়িতে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ

বঙ্গবন্ধু‘র ৪৮তম শাহাদৎবার্ষিকীতে গাইবান্ধার ফুলছুড়িতে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ

গাইবান্ধার ফুলছুড়িতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, বঙ্গবন্ধুর জীবনীর উপর স্মৃতিচারন ও  দোয়া মাহফিল আয়োজন করা হয়। দোয়া মাহফিল শেষে ভোজসভা ও খাবার বিতরণ করা হয়। 

শুক্রবার জুম্মার নামাজের পর স্থানীয় ফজলপুরের তালতলা বাজার মাদ্রাসা মাঠে ফজলপুর ইউনিয়নের দক্ষিণ খাটিয়ামারী আকন্দপাড়া জামে মসজিদ ও হাজী আঃ কাদেরের বাড়ী জামে মসজিদের উদ্যোগে এ আয়োজন করা হয়। 

এসময় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ডেপুটি স্পিকার মরহুম ফজলে রাব্বি মিয়ার কনিষ্ট কন্যা ও ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফারজানা রাব্বী বুবলি।

বিচারপতি খুরশীদ আলম বলেন, ‘স্বাধীনতা অর্জনের পর দেশকে পুন:গঠনের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেকে নিয়োজিত করেছিলেন। তিনি এদেশকে সোনার বাংলায় পরিনত করার জন্য যখন আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছিলেন ঠিক সেই সময় কতিপয় বিপদগামী সেনা কর্মকর্তা এবং তাদের মদদদাতাদের নৃসংশভাবে জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুকে হত্যা করে। তারা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে আবারো পাকিস্তানি কায়দায় পরিচালনার মধ্য দিয়ে সংবিধানের চারটি স্তম্ভকে নস্যাৎ করে দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ধংস করবে।’

শোকসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা আ.লীগের সাবেক সভাপতি আব্দুল গফুর মন্ডল, সহকারি কমিশনার (ভুমি) মো. আলাদ্দিন, ইউপি চেয়ারম্যান মো. আনছার আলী মন্ডল, মো: বাবর আলীসহ  স্থানীয় আ.লীগের নেতারা।

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদৎবরণকারী সব সদস্য ও মুক্তিযুদ্ধের শহীদদের রূহের মাগফিরাত ও দেশের শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।