খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে রাজধানীতে সমাবেশ করছে দলটি।

বৃষ্টি উপেক্ষা করে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চে সমাবেশ যোগ দেন।

রোববার দুপুরে কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ সমাবেশ শুরু হয়। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করেছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় শুরু হওয়া সমাবেশের প্রধান অতিথি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া সমাবেশে যোগ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সম্পাদকমণ্ডলীর নেতারা।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সরকারের কাছে দাবি জানিয়েছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মার্কিন ভিসা নীতির প্রয়োগ সরকারের গায়ে আগুন জ্বালিয়ে দিয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী দেন- দরবার করেও তা ঠেকাতে ব্যর্থ হয়েছেন।

বেগম জিয়ার কিছু হলে সারাদেশে আগুন জ্বলে উঠবে বলেও হুশিয়ারি দেন বিএনপি'র নীতি নির্ধারকরা।

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ফকিরাপুল মোড় থেকে কাকরাইলমুখী সড়কে তীব্র যানজট তৈরি হয়েছে। যার প্রভাব পড়েছে আশপাশের অনেক সড়কে। এই সমাবেশকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ফকিরাপুল, নয়াপল্টন ও নাইটিঙ্গেল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্যরা সতর্ক অবস্থান নিয়েছেন। তাদের সঙ্গে রয়েছেন সাদা পোশাকের সদস্যরাও।