খুলনার বিপক্ষে চট্টগ্রামের সহজ জয়

খুলনার বিপক্ষে চট্টগ্রামের সহজ জয়

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের ৫ম ম্যাচে জেমকন খুলনার বিপক্ষে সহজ জয় পেয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। জেমকন খুলনার ৮৬ রানের মামুলি স্কোরকে টপকাতে  গাজী গ্রুপ চট্টগ্রামের খরচ হয় মাত্র ১ উইকেট। ৯ উইকেটে চট্টগ্রাম ম্যাচ জিতে মাঠ ছাড়ার সময় তখনো ম্যাচের ৩৮ বল অক্ষত ছিল!

টুর্নামেন্ট শুরুর আগে হট ফেভারিট দল বলা হচ্ছিল জেমকন খুলনাকে। কিন্তু ৩ ম্যাচে দুই হারে পুরো দলটি এখন টুর্নামেন্টের ফ্লপ তালিকার শীর্ষে। শনিবার, ২৮ নভেম্বর দিনের ম্যাচের গাজী গ্রুপ চট্টগ্রামের কাছে যে কায়দায় হারল খুলনা তাতে সামনের ম্যাচ গুলোতে এটা নিশ্চিত তারা ফেভারিটের মর্যাদা হারাচ্ছে। এ পর্যন্ত টুর্নামেন্টে সবচেয়ে বেশি খেলে সবচেয়ে বেশি ম্যাচ হারা দলই যে জেমকন খুলনা ! আর টানা দুই ম্যাচে জয়ে গাজী গ্রুপ চট্টগ্রাম রয়েছে পয়েন্টের শীর্ষে। 

লো-স্কোরের এই ম্যাচে বোলিংয়ে কৃতিত্ব দেখান মুস্তাফিজুর রহমান। ৩.৫ ওভারে মাত্র ৫ রান খরচায় ৪ উইকেট শিকার করেন এই বাঁহাতি পেসার। ২৩ বলের মধ্যে ১৮টিই তার ডট। ম্যাচ সেরা তিনিই। পুরো ২০ ওভার ব্যাটিংও করতে পারেনি জেমকন খুলনা। সামান্য টার্গেটের ম্যাচে ব্যাট করতে নেমে খুলনার বোলিং নিয়েও ছেলে খেলায় মেতে উঠে গাজী গ্রুপ চট্টগ্রাম। লিটন দাস ও সৌম্য সরকারের ওপেনিং জুটিতেই রান উঠে ৭৩ রান। সৌম্য সরকার ২৯ বলে করেন ২৬ রান। লিটন দাস আনন্দে ভাসেন ৪৬ বলে অপরাজিত ৫৩ রানের ইনিংস খেলে। টি-টোয়েন্টিতে এটি তার ১১ তম হাফসেঞ্চুরি। 

জেমকন খুলনার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যর্থতা নিয়েই শেষ করলেন আরেকটি ম্যাচ। ব্যাটিং অর্ডার বদলে সাকিব এই ম্যাচে খেলেন ওপেনার হিসেবে। কিন্তু ৭ বলে ৩ রান করে আউট হন তিনি। টি-টোয়েন্টির ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শের ম্যাচটা সাকিবের ভালো কাটেনি।