ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডব, ভারতে নিহত ৫

ভারতের ওড়িশা ও পশ্চিমবঙ্গে অতিপ্রবল ঘূর্ণিঝড় 'ইয়াস' আঘাত হেনেছে। এই ঘূর্ণিঝড়ের তাণ্ডবে এখন পর্যন্ত অন্তত পাঁচজনের প্রাণহানি ঘটেছে। এছাড়া দেশটির উপকূলবর্তী এলাকা দিঘায় ইয়াসের প্রভাবে জলোচ্ছ্বাসের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডব, ভারতে নিহত ৫

ভারতের ওড়িশা ও পশ্চিমবঙ্গে প্রবল ঘূর্ণিঝড় 'ইয়াস' আঘাত হেনেছে। এই ঘূর্ণিঝড়ের তাণ্ডবে এখন পর্যন্ত অন্তত পাঁচজনের প্রাণহানি ঘটেছে। এছাড়া দেশটির উপকূলবর্তী এলাকা দিঘায় ইয়াসের প্রভাবে জলোচ্ছ্বাসের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

বুধবার সকাল ৯টার দিকে অতিপ্রবল ঘূর্ণিঝড় ইয়াস ঘণ্টায় ১৫৫ কিলোমিটার গতির বাতাসের শক্তি নিয়ে আছড়ে পড়ে ওড়িশায়। এতে এই প্রদেশে অন্তত দুইজন নিহত হন। এর মধ্যে ওডিশার কিওনঝর জেলার পঞ্চপল্লী গ্রামে ঝড়ের তাণ্ডবে গাছ চাপা পড়ে একজন নিহত হয়েছেন বলে স্থানীয় কর্মকর্তা সরোজ কুমার দত্ত আলজাজিরাকে জানিয়েছেন।

তিনি বলেছেন, ইয়াসের প্রাথমিক আঘাতে ওই ব্যক্তি মারা গেছেন। একই প্রদেশের ময়ুরভাঞ্জ জেলার জগন্নাথ খুন্তা গ্রামের একটি পুকুর থেকে ১৫ বছর বয়সী এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে দেশটির জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্যরা।

প্রকৌশলনিউজ/এমএসআই