জলাবন্ধতা নিরসনে পলাশবাড়ীতে ড্রেনেজ ব্যবস্থার উন্নতি চান কর্তৃপক্ষ

বর্ষা মৌসুমে পলাশবাড়ী পৌর সভার রাস্তা-ঘাট, হাট-বাজার জলাবদ্ধতায় পুর্ন হয়ে যায়। বেশ কয়েকটি ছোট ছোট ড্রেন থাকলেও এত বড় শহরের জন্য তা কেবল নাম মাত্র। ছোট ড্রেন হওয়ার ফলে হোটেল রেস্তোরাঁ ও দোকান পাট ময়লা আবর্জনায় ভরে পানি চলাচল বন্ধ হয়ে যায়।ফলে নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন করে পানি চলাচল স্বাভাবিক রাখতে হয়।পৌরবাসীর জনদুর্ভোগ লাঘব করতে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন পরিকল্পনার জন্য বরাদ্দ চায় কতৃপক্ষ।

জলাবন্ধতা নিরসনে পলাশবাড়ীতে ড্রেনেজ ব্যবস্থার উন্নতি চান কর্তৃপক্ষ
মোঃ ফেরদাউছ মিয়া

বর্ষা মৌসুমে পলাশবাড়ী পৌরসভার রাস্তা-ঘাট, হাট-বাজার জলাবদ্ধতায় পুর্ন হয়ে যায়। বেশ কয়েকটি ছোট ছোট ড্রেন থাকলেও এত বড় শহরের জন্য তা কেবল নাম মাত্র। ছোট ড্রেন হওয়ার ফলে হোটেল রেস্তোরাঁ ও দোকান পাট ময়লা আবর্জনায় ভরে পানি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন করে পানি চলাচল স্বাভাবিক রাখতে হয়।পৌরবাসীর জনদুর্ভোগ লাঘব করতে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন পরিকল্পনার জন্য বরাদ্দ চায় কতৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে পলাশবাড়ী পৌর শহরের ড্রেন পরিস্কার কার্যক্রম পরিদর্শন করেন পৌরমেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব । তিনি দায়িত্ব গ্রহনের পর আসন্ন বর্ষা মৌসুমকে সামনে রেখে পৌরবাসীর জনদুর্ভোগ লাঘবে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেন। তারই উন্নয়ন কাজের অংশ হিসেবে এ কার্যক্রম। 

উন্নয়ন কাজ পরিদর্শনের সময় তিনি সাংবাদিকদের বলেন, পৌরসভার ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন কল্পে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করা দরকার। ড্রেন প্রসস্তকরনের জন্য প্রায় কয়েক কোটি টাকা প্রয়োজন। পৌরসভার আশানুরূপ বরাদ্দ না থাকায় নতুন ড্রেন আপাতত নির্মাণ করা সম্ভব হচ্ছে না। বাধ্য হয়ে ড্রেন পরিস্কার পরিচ্ছন্নতার কাজ অব্যাহত রাখা হয়েছে।