ডিবি পরিচয়দানকারী ৪ ডাকাত দুই দিনের রিমান্ডে

রাজধানীতে বিশেষ অভিযানে গ্রেপ্তার ভুয়া ডিবি পরিচয়দানকারী চার ডাকাতের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত রিমান্ডের আদেশ দেন।

ডিবি পরিচয়দানকারী ৪ ডাকাত দুই দিনের রিমান্ডে

রাজধানীতে বিশেষ অভিযানে গ্রেপ্তার ডিবি পরিচয়দানকারী চার ডাকাতের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- জাহিদ হাসান ওরফে রেজাউল, মানিক ব্যাপারী ওরফে দারোগা মানিক, ফারুক হোসেন ওরফে নাসির উদ্দিন ও রুবেল সিকদার ওরফে রুস্তম।

এরআগে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির তেজগাঁও জোনাল টিমের পুলিশ পরিদর্শক মাহবুবুল হক এই চার আসামিকে আদালতে হাজির করে ডাকাতির প্রস্তুতির মামলায় প্রত্যেকের সাত দিন করে রিমান্ড আবেদন করেন। এছাড়া অস্ত্র আইনের মামলায় মানিক বেপারীর আরও সাত দিনের রিমান্ড আবেদন করেন।

শুনানি শেষে আদালত ডাকাতির প্রস্তুতির মামলায় প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে খেলনা পিস্তল হওয়ায় অস্ত্র মামলায় মানিকের রিমান্ড আবেদন নামঞ্জুর করেন আদালত।  তবে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এরআগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় রাজধানীর মোহাম্মদপুর থানার বসিলা এলাকায় অস্ত্র ও পুলিশের সরঞ্জামসহ ডিবির জ্যাকেট পরে চেকপোস্টের মাধ্যমে ডাকাতি করার প্রস্তুতিকালে তাদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ডিবির তেজগাঁও জোনাল টিম।

এসময় তাদের কাছ থেকে একটি বন্দুক, একটি চাপাতি, দুটি ছোরা, তিনটি ডিবি লেখা জ্যাকেট, একটি খেলনা পিস্তল ও কভার, একটি ওয়্যারলেস সেট, সেলাইরেঞ্চ চাবি ও এক জোড়া হ্যান্ডকাফসহ নগদ এক লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করা হয়।

প্রকৌশল নিউজ/এমআরএস