নতুন বছরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টাইগাররা

নতুন বছরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টাইগাররা

করোনা ভাইরাসের কারনে সব ধরনের খেলাধুলাই বন্ধ ছিল বেশ কয়েকমাস। করোনা ধকল কাটিয়ে ঘরোয়া ক্রিকেট ফিরলেও আন্তর্জাতিক ক্রিকেটে কবে ফিরবে টাইগাররা সেই প্রশ্ন ছিল সবার মনে। 

টাইগার ভক্তদের সেই প্রশ্নের উত্তর দিয়েছে বিসিবি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২০২১ সালে জানুয়ারি ফ্রেব্রুয়ারি জুড়ে তিনটি একদিনের আন্তর্জাতিক ক্রিকেট এবং দুই ম্যাচ টেস্ট সিরিজ ঘোষনা করেছে। 

সূচী অনুযায়ী ১০ জানুয়ারি বাংলাদেশে পৌছবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ১৮ জানুয়ারি সাভারের বিকেএসপি মাঠে ওয়ার্ম আপ ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। ২০ জানুয়ারি মিরপুরের হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে ম্যাচ। ২২ জানুয়ারি শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচ খেলে দুই দল যাবে চট্টগ্রামে। ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে শেষে ৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। সেখান থেকে আবার ঢাকার ফিরবে টাইগার-উইন্ডিজরা। ১১ ফেব্রুয়ারি মিরপুরের হোম অব ক্রিকেটে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। 

ওয়েস্ট ইন্ডিজের আসন্ন সিরিজ উপলক্ষে নতুন বছরের প্রথম দিন দল ঘোষনা করবে বিসিবি। 

এর আগে চলতি বছর শ্রীলংকার বিপক্ষে সিরিজ খেলার জন্য সেখানে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু শ্রীলংকা দলের প্রটোকলের কারনে শেষ মুহুর্তে সিরিজ বাতিল করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।