পাপুলের আসনে নৌকার মাঝি নুরউদ্দিন

সাংসদ হওয়ার পরও মানব পাচারের অভিযোগে কুয়েতের আদালতে সাজা পাবার পর  ‘আলোচিত লক্ষ্মীপুর-২’ এর কাজী শহিদুল ইসলাম পাপুলের আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। এই আসনের নির্বাচন আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে। সূত্র: একাত্তর টিভি।

পাপুলের আসনে নৌকার মাঝি নুরউদ্দিন
ফাইল ছবি

সাংসদ হওয়ার পরও মানব পাচারের অভিযোগে কুয়েতের আদালতে সাজা পাবার পর ‘আলোচিত লক্ষ্মীপুর-২’ এর কাজী শহিদুল ইসলাম পাপুলের আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। এই আসনের নির্বাচন আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে। সূত্র: একাত্তর টিভি।

শনিবার (১৩ মার্চ) গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে কুয়েতের আদালতে পাপুল দণ্ডপ্রাপ্ত হওয়ায় শূন্য হওয়া লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনের তফসিল গত ৩ মার্চ ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৯ মার্চ মনোনয়ন বাছাই ও ২৪ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

এই আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদনপত্র ক্রয় করে জমা দেন ২০ নেতা। আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন দলের কেন্দ্রীয় যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মো. গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, অ্যাসেনসিয়াল ড্রাগসের এমডি ডা. এহসানুল কবির জগলুল, মোহাম্মদ আলী খোকন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ-সভাপতি তোফায়েল আহমেদ, কেন্দ্রীয় যুবলীগের উপ-পরিবেশবিষয়ক সম্পাদক সামছুল ইসলাম পাটওয়ারী, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রানা আফছারী, আমরা কজন মুজিব সেনার প্রতিষ্ঠাতা এ এফ এম জসিম উদ্দীন, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম নবী নেওয়াজ করিম চৌধুরীর স্ত্রী রেশমা আক্তার, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য মো. আবুল কাশেম, অ্যাডভোকেট সালাহ উদ্দিন রিগেন ও চট্টগ্রাম এক্স শাহীন অ্যাসোসিয়েশনের সভাপতি সাঈদুল বাকীন ভুঁইয়া।