বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতেই ভাস্কর্য ভাঙচুর: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, যারা সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারা এখনও তৎপর রয়েছে। তারা এখনও বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা ও দর্শনকে হত্যা করতে চায়। সেজন্যই তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করেছে।

বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতেই ভাস্কর্য  ভাঙচুর: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, যারা সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারা এখনও তৎপর রয়েছে। তারা এখনও বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা  ও দর্শনকে হত্যা করতে চায়। সেজন্যই তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করেছে।

বুধবার সকালে রাজধানীর ফার্মগেটে অবস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেছেন ।

বিএআরসিতে আয়োজিত অনুষ্ঠানে  কৃষিমন্ত্রী আরও বলেন, ভাস্কর্য ও মূর্তি এক নয়। ভাস্কর্যের একটা নান্দনিক দিক রয়েছে, এটি একটি শিল্প। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে তাঁর স্মৃতিকে ধরে রাখার জন্য। তাঁর  আদর্শ ও চেতনাকে সবার মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য।

কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) ব্যবস্থাপনা ও অর্থায়নে ম্যুরালটি নির্মাণ করা হয়। ম্যুরালটির উচ্চতা ১০ ফুট ও  প্রস্থ ৮ ফুট।  নির্মাণে সময় লেগেছে ৩ মাস এবং  ব্যয় হয়েছে প্রায় ২০ লাখ টাকা।

কৃষিসচিব মোঃ মেসবাহুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু আমাদের প্রাণে ও হৃদয়ে আছেন। প্রাণের দাবিতেই আমরা তাঁর ম্যুরাল নির্মাণ করেছি। এর মাধ্যমে শুধু বর্তমান প্রজন্ম নয়, ভবিষ্যত প্রজন্মও বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায়  উজ্জীবিত  হবে। 


এ সময় কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো: হাসানুজ্জামান কল্লোল, বিএআরসি’র নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, সংস্থাপ্রধান ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।