বজ্রপাতে দিনাজপুরে ৭ জনের মৃত্যু

দিনাজপুর শহরের দুই জায়গায় বজ্রপাতের ঘটনায় সাত জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও দুই কিশোর।

বজ্রপাতে দিনাজপুরে ৭ জনের মৃত্যু

দিনাজপুর শহরের দুই জায়গায় বজ্রপাতের ঘটনায় সাত জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও দুই কিশোর।

সোমবার বেলা ৩টার দিকে প্রবল বৃষ্টির মধ্যে দিনাজপুর সদর উপজেলার ৮ নম্বর উপশহরে এক সাথে চার কিশোর এবং চিরিরবন্দর উপজেলায় একসাথে তিন যুবক বজ্রপাতে মারা যান বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন।

নিহতরা হলেন, দিনাজপুর সদর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের আইনুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (১৩), বাবুল হোসেনের ছেলে আপন (১৪), সিদ্দিক হোসেনের ছেলে হাসান আলী (১২), সাজু মন্ডলের ছেলে মিম মন্ডল (১৩), চিরিরবন্দর উপজেলার দক্ষিণ সুকদেবপুর গ্রামের মকছেদ আলীর ছেলে নুর ইসলাম (২৪), সামু মোহাম্মদের ছেলে আব্দুর রাজ্জাক (২৩) এবং আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২২)।

প্রত্যক্ষদর্শী ও হতাহতদের উদ্ধারকারী ফিরোজ হোসেন ও মকসেদ আলী গণমাধ্যমকে জানান, সোমবার বেলা ৩টায় প্রচণ্ড বৃষ্টিপাতের মধ্যে দিনাজপুর উপশহরের ৮ নম্বর রেলঘুন্টির কাছের এক টিনশেডে মোবাইলে গেইম খেলছিল সাত কিশোর। এ সময় বজ্রপাতে সাতজনই গুরুতর আহত হয়।

দিনাজপুরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাফফর হোসেন বলেন, বৃষ্টিতে এই কিশোররা ৮ নম্বর নিউটাউন এলাকায় একটি টিনশেড বাড়িতে আশ্রয় নিয়েছিল। সোমবার বেলা ৩টার দিকে বাড়িটিতে বজ্রপাত হয়। এতে তাৎক্ষণিকভাবে দুই জনের মৃত্যু হয়।

ওসি আরও জানান, বজ্রপাতের সঙ্গে সঙ্গে স্থানীয়রা তাদের উদ্ধার করে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে যাওয়ার পথে আরও দুই কিশোরের মৃত্যু হয়।

এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. কাজী শামীম হোসেন বলেন, আহত দুই কিশোরের অবস্থা আশঙ্কাজনক।