সৌদি এয়ারলাইন্সের সামনে প্রবাসীদের ভীড়

সৌদি এয়ারলাইন্সের সামনে প্রবাসীদের ভীড়

হোটেল সোনারগাঁও এর পাশে অবস্থিত সৌদি এয়ারলাইন্স অফিসের সামনে প্রবাসীদের ভিড়

শনিবার সকাল ৮টা থেকে যাত্রীদের ভিড়। ফ্লাইটের তথ্য না পেয়ে তারা অপেক্ষা করেন ঘণ্টার পর ঘণ্টা।

সৌদি প্রবাসীরা বলেন, ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইট চালু হওয়ার খবর শুনে তারা লকডাউনের মধ্যে বিভিন্ন জেলা থেকে ঢাকা এসেছেন। তবে সৌদি এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বন্ধ থাকায় ফ্লাইট চলবে কি না সে বিষয়ে তারা কোনো তথ্য পাচ্ছেন না। এছাড়া ফোনেও দুই দিন থেকে সৌদি এয়ারলাইন্স এর কারওয়ান বাজারের কারো সাথে যোগাযোগ করতে পারেননি।

তাদের অনেকের টিকেট কাটা ছিলো ও সে দেশে কোয়ারেন্টাইন এর জন্য হোটেল বুকিং দেয়া ছিলো। বেশিরভাগ প্রবাসীরা নির্ধারিত সময়ে টিকেট কাটা থাকলেও সময় পার হয়ে গেছে, যেতে পারেননি। পরবর্তীতে তারা কিভাবে যাবেন এ বিষয়ে কোনো তথ্য না পেয়ে এবং সৌদি এয়ারলাইন্স এর কারো সাথে যোগাযোগ করতে না পেরে হতাশ।

অনেক শ্রমিকের আবার আকামার মেয়াদ শেষ হয়ে গেছে, লকডাউনে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও হঠাৎ বন্ধ হওয়ায়। সরকারে পক্ষ থেকে সৌদি আরবসহ পাঁচটি দেশের প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট চালুর ঘোষণা আসলেও, সৌদি এয়ারলাইন্স থেকে কোনো তথ্য না পেয়ে তারা অবস্থা করেন সেখানে। রাজধানীর কারওয়ান বাজারে, হোটেল সোনারগাঁও এ, সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে শনিবার সকাল ৮টা থেকে যাত্রীদের ভিড়, ফ্লাইটের তথ্য না পেয়ে তারা অপেক্ষা করেন ঘণ্টার পর ঘণ্টা।

প্রকৌশল নিউজ/এমআরএস