সিনহা হত্যা মামলার চার্জশিট আদালতে গ্রহণ

সিনহা হত্যা মামলার চার্জশিট আদালতে  গ্রহণ

কক্সবাজারে আলোচিত মেজর (অব.) সিনহা হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তার দাখিল করা চার্জশিট আদালত গ্রহণ করেছেন। একই সঙ্গে মামলায় পলাতক আসামী টেকনাফ থানার সাবেক এএসআই সাগর দেবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সিনহা মারা যাওয়ার পর তার বোন মামলা করেন। 

এছাড়া একই ঘটনায় টেকনাফ থানায় পুলিশের দায়ের করা দুটি মামলায় দাখিল করা চুড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে আসামী সাইদুল ইসলাম সিফাতকে মামলা থেকে আদালত অব্যাহতি দিয়েছেন।

সোমবার বেলা সাড়ে ১১ টায় কক্সবাজারের জেষ্ঠ্য বিচারিক হাকিম তামান্না ফারাহর আদালত এ আদেশ দেন।

মামলার আইনজীবীরা জানান, অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার ঘটনায় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে দায়ের করা মামলার শুনানীর নির্ধারিত দিনে তদন্ত কর্মকর্তার দাখিল করা চার্জশীট আদালত গ্রহণ করেছেন। এতে আদালত চার্জশিটভূক্ত ১৫ জন আসামীর মধ্যে পলাতক থাকা টেকনাফ থানার সাবেক এএসআই সাগর দেবের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। 

অন্যদিকে সিনহা হত্যার ঘটনায় টেকনাফ থানায় পুলিশের দায়ের ২টি মামলার শুনানীর নির্ধারিত দিনে দাখিল করা চুড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে আসামী সাইদুল ইসলাম সিফাতকে মামলা থেকে আদালত অব্যাহতি প্রদান করেছেন।

গত ৩১ জুলাই টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় সিফাতের বিরুদ্ধে ২টি এবং রামু থানায় শিপ্রা দেবনাথের বিরুদ্ধে ১টি মামলা দায়ের করে।

এরপর গত ৫ আগস্ট সিনহার বোন বাদী হয়ে আদালতে ৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। গত ৬ আগস্ট পুলিশের ৭ সদস্য আদালতে আত্মসমার্পণ করেন। কিন্তু মামলার অপর ২ জনের পরিচয় সন্ধান মেলেনি। মামলার তদন্তকালে র‌্যাব পুলিশের মামলার ৩ সাক্ষী, এপিবিএন এর ৩ সদস্য এবং পুলিশের এক কনস্টেবলকে গ্রেফতার করে। তদন্ত শেষে গত ১৩ ডিসেম্বর মামলার অভিযোগ পত্রটি আদালতে দাখিল করা হয়। যাতে ১৫ জনকে অভিযুক্ত করা হয়। একই সঙ্গে পুলিশের করা ৩টি মামলার চূড়ান্ত প্রতিবেদনও দাখিল করেন তদন্তকারী র‌্যাব কর্মকর্তা।