করোনা অনুকূলে না আসা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না: প্রধানমন্ত্রী

করোনা পরিস্থিতি অনুকূলে না আসলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে,‘শিক্ষা প্রতিষ্ঠান না খুললেও অনলাইনে শিক্ষাদান কার্যক্রম অব্যাহত থাকবে। ভর্তির ব্যবস্থাটাও অনলাইনে চলবে।’বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

করোনা অনুকূলে না আসা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না: প্রধানমন্ত্রী

করোনা পরিস্থিতি অনুকূলে না আসলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, শিক্ষা প্রতিষ্ঠান না খুললেও অনলাইনে শিক্ষাদান কার্যক্রম অব্যাহত থাকবে। ভর্তির ব্যবস্থাটাও অনলাইনে চলবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বই বিতরণ উৎসব উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উৎসবের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বলেন, করোনার কারণে সবচেয়ে বেশি কষ্টে আছে স্কুল শিক্ষার্থীরা। তারা যেন নতুন বইটা পায়, নতুন বইয়ে নিজের নামটা লিখতে পারে, নতুন বইয়ের মলাট ওল্টানোর আনন্দটা পায় সেই চেষ্টা আমরা করেছি। আমাদের পাঠ কার্যক্রম যেন ঠিকমতো চলে সেজন্য আমরা করোনার মধ্যেও এই পদক্ষেপ নিয়েছি।

এ সময় তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, আপনারা ছেলে-মেয়েদের সময় দিন। তারা যেন খেলাধুলা করতে পারে, সে ব্যবস্থা গ্রহণ করবেন। তাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের দিকে খেয়াল রাখবেন।’

একইসাথে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের সবাইকে মাস্ক পরার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘শুধু ঘরে বসে না থেকে খোলা ও আলো-বাতাসপূর্ণ জায়গায় বের হওয়া যায়।’