আইসিইউতে অভিনেতা আবদুল কাদের

শারীরিক অবস্থার অবণতি হওয়ায় অভিনেতা আবদুল কাদেরকে আইসিইউতে নেওয়া হয়েছে। 

আইসিইউতে অভিনেতা আবদুল কাদের
অভিনেতা আবদুল কাদের (ফাইল ছবি)

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় অভিনেতা আবদুল কাদেরকে আইসিইউতে নেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার রাতে হুট করে তাঁর শারীরিক অবস্থা দ্রুত খারাপ হতে থাকলে তাঁকে আইসিইউতে নেওয়া হয়। 

শুক্রবার সন্ধ্যায় আবদুল কাদেরের পুত্রবধু জাহিদা ইসলাম জেমি গণমাধ্যমকে এমনই তথ্য জানান। জেমি বলেন, গত রাত ১২টার দিকে হাসপাতাল থেকে ফোনে আমাদেরকে ইমার্জেন্সিতে যেতে বলা হয়। বাবার অবস্থা আগের চেয়ে খারাপ থাকায় চিকিৎসকদের পরামর্শে তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। তখন থেকেই বাবার অবস্থা অপরিবর্তিত। 

আবদুল কাদেরকে আইসিইউতে নেওয়ার পর তার পরিবারকে যে কোন পরিস্থিতির জন্য মানসিকভাবে প্রস্তুত থাকার কথা বলেছেন চিকিৎসকরা।  

জেমি আরও বলেন, বাবা ভালো নেই। স্রষ্টার উপর ভরসা করে আছি। চিকিৎসকরাও আমাদের মানসিকভাবে প্রস্তুত থাকতে বলেছেন। বাবাকে ফিরিয়ে আনতে আমরা শেষ পর্যন্ত চেষ্টা করবো। বাবার জন্য সবাই দোয়া করবেন। 

অভিনেতা আবদুল কাদের দীর্ঘদিন ধরে 'ব্যাক পেইন' এ ভুগছিলেন। গত ৮ ডিসেম্বর উন্নত চিকিৎসার জন্য তাঁকে ভারতের চেন্নাইয়ে নিয়ে যাওয়া হয়। এরপর ১৫ ডিসেম্বর সেখানকার হাসপাতালেই আবদুল কাদেরের ক্যানসার আক্রান্তের খবর জানতে পারেন তিনি ও তাঁর পরিবার। জানা যায় তাঁর ক্যানসার রয়েছে চতুর্থ স্তরে এবং তা সারা শরীরে ছড়িয়ে পড়েছে।

গত ২০ ডিসেম্বর আবদুল কাদেরকে দেশে ফেরত নিয়ে আসার সিদ্ধান্ত নেন তাঁর পরিবার। শারীরিক দুর্বলতার কারণে ভারতের হাসপাতালে কেমোথেরাপি নেননি তিনি। দেশে ফিরে এদিনই তাঁকে ভর্তি করানো হয় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে। এরপর থেকে সেখানেই তাঁর চিকিৎসা চলছে।