আপনাদের সঙ্গে আর দেখা হবে না

ফেসবুকে বন্ধু, স্বজন ও আত্মীয়দের কাছ থেকে শেষ বিদায় নেওয়ার একদিন পরই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতের মুম্বাইয়ের ড. মানিশা যাদব (৫১)।

আপনাদের সঙ্গে আর দেখা হবে না

ফেসবুকে বন্ধু, স্বজন ও আত্মীয়দের কাছ থেকে শেষ বিদায় নেওয়ার একদিন পরই মারা গেলেন ভারতের মুম্বাইয়ের ড. মানিশা যাদব (৫১)।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, গত সোমবার মারা যান ড. মানিশা যাদব। এর আগের দিন তিনি ফেসবুক পেজে লিখেছিলেন জীবনের শেষ কয়েকটি শব্দ।

ইংরেজিতে লেখা ওই শব্দগুলোর বাংলা অর্থ এরকম, ‘হতে পারে এটাই আমার জীবনের শেষ শুভ সকাল। হয়তো এই প্ল্যাটফরমে আপনাদের সঙ্গে আমার আর দেখা হবে না। নিজের যত্ন নেবেন সবাই। দেহ মরে যায়। আত্মা মরে না। আত্মা অমর।’

৫১ বছর বয়সী এই চিকিৎসক শহরের সেওরি টিবি হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ক্লিনিক্যাল ও প্রশাসনিক দায়িত্ব উভয়টিতেই দ্রুততার সঙ্গে মোকাবিলার জন্য সবার কাছে পরিচিত ছিলেন ড. মানিশা যাদব। ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের তথ্যমতে, ভারতের মহারাষ্ট্রে এ পর্যন্ত কমপক্ষে ১৮ হাজার চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলেন মহারাষ্ট্র রাজ্যের রাজধানী মুম্বাইয়ের চিকিৎসক ড. মনিশা যাদব।

প্রকৌশল নিউজ/এমএস