আশুলিয়ায় এবিটি'র সক্রিয় সদস্য গ্রেপ্তার

ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জামগড়া শিমুলতলা বাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।  গ্রেপ্তারকৃতের নাম মোঃ আব্দুল্লাহ (১৭)।

আশুলিয়ায় এবিটি'র সক্রিয় সদস্য গ্রেপ্তার

ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জামগড়া শিমুলতলা বাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতের নাম মোঃ আব্দুল্লাহ (১৭)।

বৃহস্পতিবার এন্টি টেররিজম ইউনিট (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) সহকারী পুলিশ সুপার ওয়াহিদা পারভীন এতথ্য নিশ্চিত করে জানান, বুধবার রাত পৌনে ১১ টায় তাকে গ্রেপ্তার করা হয়।

এটিইউ সূত্র জানায়, গ্রেপ্তারকৃত আসামী গত ছয় মাসের অধিককাল যাবত নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসারুল্লাহ বাংলা টিম” এর সমর্থক এবং সক্রিয় সদস্য হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন মিডিয়ায় “আনসারুল্লাহ বাংলা টিম” এর মতাদর্শ প্রচার এবং দেশ হইতে ইসলাম বিরোধী কাজ দূর করে যে কোন মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল। সে তার ফেইসবুক আইডি ও এনক্রিপ্টেড গ্রুপে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসারুল্লাহ বাংলা টিম” এর প্রধান শাইখ মুফতি জসীম উদ্দিন রহমানীর জিহাদ বিষয়ক লেকচারের ভিডিও পোস্ট করতো। তার বাড়ীতে থাকা বিভিন্ন জিহাদী বই পুস্তক পড়ে ও সাইবার স্পেস ব্যবহার করে সে আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করতে উদ্বুদ্ধ হয়েছে বলে জানা যায়।

আসামীর বাড়িতে তল্লাশি চালিয়ে উগ্রবাদী মতাদর্শের বেশ কিছু বই ও পুস্তিকা জব্দ করা হয়েছে। এছাড়া উগ্রবাদী প্রচারণায় ব্যবহৃত আসামীর ব্যক্তিগত মোবাইল ফোন জব্দ করেছে এন্টি টেররিজম ইউনিট। ধৃত আসামী নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের সদস্য পদ গ্রহণ, সমর্থন, অপরাধ সংগঠনের ষড়যন্ত্র এবং সন্ত্রাসী কর্মকান্ডে প্ররোচিত করে সন্ত্রাস বিরোধী আইন  ২০০৯(সংশোধনী/২০১৩) এর ৮/৯/১০/১৩ ধারা মোতাবেক অপরাধ করেছে। এঘটনায় আসামীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস