নেই মাশরাফি, চমক নাসুম

আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য যে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাতে এবারও জায়গা পাননি মাশরাফি বিন মর্তুজা। তবে দলে আছে একটি চমক, স্থান পেয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

নেই মাশরাফি, চমক নাসুম
ফাইল ছবি

আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাতে এবারও জায়গা পাননি মাশরাফি বিন মর্তুজা। তবে দলে আছে একটি চমক, স্থান পেয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। 

মাশরাফি অবশ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠের সিরিজেও ছিলেন না। এবার তার বাদ পড়াটা আরও বেশি অর্থবহ। দেশের সর্বকালের সেরা ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টানা দুই সিরিজে মাশরাফির দলে না থাকার অর্থ ডানহাতি এই পেসারকে নিয়ে আর ভাবছেন না নির্বাচকরা। মাঠ থেকে অবসরে যাওয়ার সম্ভাবনা বলতে গেলে তাই অনেকটাই কমে গেল তাঁর।

অন্যদিকে ২০ সদস্যের দলে চমক একটি, বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছিলেন তিনি, তবে খেলার সুযোগ হয়নি। এবার নিউজিল্যান্ডে তার ভাগ্য খুলতে পারে।

২৬ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার ৩৭টি লিস্ট ‘এ’ এবং ২৭টি ঘরোয়া টি-টোয়েন্টি খেলেছেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে (৫০ ওভারের ফরমেট) ৩৭ ম্যাচে নিয়েছেন ৪৫ উইকেট। ঘরোয়া ২৭ টি-টোয়েন্টিতে উইকেট ১২টি। লিস্ট ‘এ’তে সেরা বোলিং ৪৯ রানে ৫ উইকেট, টি-টোয়েন্টিতে ১১ রানে ২টি।

আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা। সেখানে বিশ্বকাপ সুপার লিগের অধীনে তিনটি ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

প্রকৌশল নিউজ/ এমআর