রাসেল হত্যাকান্ড : মূল আসামী ঘনিষ্ট বন্ধু গ্রেপ্তার

রাজধানীর ফকিরাপুলের রাসেল হত্যাকান্ডের মূল আসামী রক্তমাখা ছুরিসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। ঙ্গলবার দিবাগত রাত একটায় রাজধানীর ফকিরাপুলস্থ আল-আকাসা আবাসিক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করে।

রাসেল হত্যাকান্ড : মূল আসামী ঘনিষ্ট বন্ধু গ্রেপ্তার

রাজধানীর ফকিরাপুলের রাসেল হত্যাকান্ডের মূল আসামী রক্তমাখা ছুরিসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। মঙ্গলবার দিবাগত রাত একটায় রাজধানীর ফকিরাপুলস্থ আল-আকাসা আবাসিক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করে।

র‌্যাব-৩ সূত্র জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টায় মতিঝিল থানাধীন আরামবাগ হাই স্কুলের সামনে প্রেসের কর্মচারী রাসেল (২২) কে ডেকে নিয়ে তার বন্ধু শাকিল (২২) ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করে। উক্ত ঘটনার সংবাদ পাওয়ার পর র‌্যাব-৩ এর কুইক রেসপন্স টিম তাৎক্ষণিক গোয়েন্দা নজরদারী শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব মঙ্গলবার রাত দিবাগত রাত ১টায় রাজধানীর ফকিরাপুলস্থ আল-আকাসা আবাসিক হোটেল থেকে রাসেল হত্যাকান্ডের মূল হোতা মোঃ শাকিল (২২) কে রক্তমাখা ছুরিসহ গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এছাড়াও ধৃত আসামীর নিকট হতে তার ব্যবহৃত মোবাইলফোন এবং উক্ত হোটেল হতে সিসি ক্যামেরার ডিভিয়ার এবং বোর্ডার রেজিস্টার জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত শাকিল জানায় ভিকটিম রাসেল ও সে ঘনিষ্ট বন্ধু।

শাকিল আরামবাগ এলাকার সাহারা প্রিন্টিং প্রেসের কর্মচারী হিসেবে কাজ করত। গত ১৮ এপ্রিল মৃত ভিক্টিম রাসেল তার বান্ধবীসহ রেষ্টুরেন্টে খেতে যায়। সেখানে শাকিল (২২) তার বন্ধুদের সাথে উপস্থিত হলে, মৃত ভিক্টিম রাসেল তাকে অপমান করে। উক্ত ঘটনা থেকে তাদের মধ্যে শত্রুতা তৈরী হয়। উক্তঘটনাটি মীমাংসা করার জন্য মঙ্গলবার ধৃত আসামী রাসেলকে মতিঝিল থানাধীন আরামবাগ হাই স্কুলের সামনে ডেকে নিয়ে আসে। রাসেলকে শায়েস্তা করার জন্য ধৃত শাকিল পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্যান্টের পকেটে করে ছুরি নিয়ে আসে।

ঘটনাটি মীমাংসা কালে কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজিত হয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্যান্টের পকেটে থাকা ছুরি দিয়ে সে রাসেলকে নির্মমভাবে আঘাত করে। রাসেলের রক্তক্ষরণ শুরু হলে শাকিল ঘটনাস্থল থেকে পালিয়ে আল-আকাসা আবাসিক হোটেলে অবস্থান নেয়। আহত রাসেলকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

প্রকৌশল নিউজ/এমআরএস