লকডাউন : শেষদিনে গ্রেপ্তার ৪৬২


প্রকৌশল প্রতিবেদক :
লকডাউন : শেষদিনে গ্রেপ্তার ৪৬২
  • Font increase
  • Font Decrease

দেশজুড়ে চলমান কঠোর লকডাউন শেষ দিন বা ১৪তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় ৪৬২ জনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) অর্ডিন্যান্স অ‌্যাক্ট-এ গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার রাতে ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ কমিশনার ইখতেখায়রুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, রাজধানীর ৮টি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

পুলিশ জানায়, এদিন মোবাইল কোর্টে ১০৫ জনকে ১ লাখ ৩২ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া ডিএমপি ট্রাফিক কর্তৃক ৭৪৪টি গাড়িকে ১৫ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

রমনা, লালবাগ, মতিঝিল, তেজগাঁও, মিরপুর, উত্তরা ও গুলশান এলাকা থেকে সরকারি নির্দেশ অমান্য করায় তাদের গ্রেপ্তার করা হয়। বিনা কারণে তারা রাস্তায় বের হয়। তা নিশ্চিত হওয়ার পরই এসব ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বিভিন্ন এলাকায় পুলিশের টহল, চেকপোস্ট বসানোর পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক কাজ করে চলেছে।

উল্লেখ্য, ১ জুলাই থেকে সরকার বিধিনিষেধ দিয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করে। প্রথম দফায় এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হলেও করোনা ভাইরাসের সংক্রমণ রোধে তা আরো এক সপ্তাহ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।


প্রকৌশল নিউজ/এমআরএস