চলছে লকডাউন, বসেছে গরুর হাট!

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার একের পর এক বিধিনিষেধ আরোপ করছে। দেয়া হয়েছে সর্বাত্মক লকডাউন। কিন্তু এখনও মানুষের মাঝে উদাসীনতা দেখা যাচ্ছে। অনেকেই লকডাউন উপেক্ষা করে বিনা প্রয়োজনে বাইরে বের হচ্ছেন। লকডাউন উপেক্ষা করে নেত্রকোনার মদন উপজেলায় বসেছে পশুর হাট।

চলছে লকডাউন, বসেছে গরুর হাট!

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার একের পর এক বিধিনিষেধ আরোপ করছে। দেওয়া হয়েছে সর্বাত্মক লকডাউন। কিন্তু এখনও মানুষের মাঝে উদাসীনতা লক্ষ করা যাচ্ছে। অনেকেই লকডাউন উপেক্ষা করে বিনা প্রয়োজনে বাইরে বের হচ্ছেন। লকডাউন উপেক্ষা করে নেত্রকোনার মদন উপজেলায় বসেছে পশুর হাট।

বৃহস্পতিবার পৌর সদরের দেওয়ান বাজারে এ হাট বসিয়েছে বাজার কর্তৃপক্ষ।

বাজার কর্তৃপক্ষ দাবি করছেন, প্রশাসন এ বিষয়ে কোনো রকম পদক্ষেপ না নেওয়ায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি। এ নিয়ে এলাকার সচেতন মহলের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মদন উপজেলার সব চেয়ে বড় হাট পৌর সদরের দেওয়ান বাজারে প্রতি সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার হাট বসে। তবে সপ্তাহে একদিন বৃহস্পতিবার বসে পশুর হাট।

জানা যায়, হাটে স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। হাটে আসা লোকজনের মুখে মাস্ক নেই। সরকারে সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিনে মদনে এমন হাট ও জনসমাগম নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।

বাজার পরিচালনাধীন ওয়াকফ স্টেইট এর মোতায়াল্লি দেওয়ার মোদাচ্ছের হোসেন শফিক বলেন, সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হয়েছিল। ক্রেতা-বিক্রেতারা চলে আসায় আমাদের কিছু করার নেই। কিন্তু প্রসাশন এ ব্যাপারে সহযোগিতা না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) বুলবুল আহমেদ জানান, গরুর হাট বসানো বন্ধ রাখার সরকারি নির্দেশনা না থাকায় ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছে না। তবে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।