ইশরাকের গাড়িবহরে বাধা, বরিশালে বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক পুলিশ

বরিশালে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার সমাবেশকে কেন্দ্র করে পুলিশের এই অবস্থান চোখে পড়ে।সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকেই সেখানে পুলিশ ভ্যান, জলকামান লক্ষ্য করা যায়। এছাড়া মরক‌খোলা পুল, নতুন বাজার টেম্পু স্ট‌্যা‌ন্ডের মোড়, জেল খানার মোড়, আমতলার মোড়, হা‌তেম আলী ক‌লেজ চৌমাথা, কাকলী মোড় ও গির্জা মহল্লার মোড়সহ বিভিন্ন জায়গায় ব্যারিকেড বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। 

ইশরাকের গাড়িবহরে বাধা, বরিশালে বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক পুলিশ

বরিশালে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার সমাবেশকে কেন্দ্র করে পুলিশের এই অবস্থান চোখে পড়ে। সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকেই সেখানে পুলিশ ভ্যান, জলকামান লক্ষ্য করা যায়। এছাড়া মরক‌খোলা পুল, নতুন বাজার টেম্পু স্ট‌্যা‌ন্ডের মোড়, জেল খানার মোড়, আমতলার মোড়, হা‌তেম আলী ক‌লেজ চৌমাথা, কাকলী মোড় ও গির্জা মহল্লার মোড়সহ বিভিন্ন জায়গায় ব্যারিকেড বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। 

গত ৫ ফেব্রুয়ারি ৬ সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে সেখানে সমাবেশের ঘোষণা দেয় বিএনপি মনোনীত মেয়র প্রার্থীরা। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দিন আহমেদ।

সমাবেশের ১৮ ঘণ্টা আগে অনুমতি পেয়েছে বরিশাল বিএনপি। ঈদ গাঁ ময়দান বা সিটি কর্পোরেশেনের সামনে সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু গতকাল রাতে তাদের শর্তসাপেক্ষে জিলা স্কুল মাঠে সমাবেশ করার অনুমতি দেয় বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

ব‌রিশাল কোতয়ালি ম‌ডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, নিরাপত্তার জন‌্য অতিরিক্ত পু‌লিশ মোতায়েন করা হ‌য়ে‌ছে।

এর আগে ঢাকা দক্ষিণের মনোনীত মেয়র প্রার্থী গাড়ি বহর নিয়ে রওনা দিয়ে নানা প্রতিবন্ধকতা পার করে নেতাকর্মীদের নিয়ে বরিশালে এসে পৌঁছান।

গত ১৩ই ফেব্রুয়ারি চট্টগ্রামে সমাবেশের কথা থাকলেও সেদিন ঢাকায় বিএনপির বিক্ষোভ সমাবেশ থাকায় চট্টগ্রামের সমাবেশ স্থগিত করা হয়। আজ ১৮ ফেব্রুয়ারি বরিশালে সমাবেশের মধ্য দিয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের ডাকা সমাবেশ শুরু হতে যাচ্ছে। খুলনায় ২৭ ফেব্রুয়ারি, রাজশাহীতে ১ মার্চ, ঢাকা দক্ষিণে ৪ মার্চ ও উত্তরে ১৩ মার্চ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির মেয়র প্রার্থীদের উপস্থিতে সমাবেশের ঘোষণা দেন বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার।

ইশরাকের গাড়িবহরে বাঁধা 

বরিশাল মহানগরে বিএনপির সমাবেশে অংশ নিতে যাওয়া ইঞ্জিনার ইশরাকের গাড়িবহর আটকে দেয়া হয়েছে। বৃহস্পতিবার ঢাকা থেকে বরিশালের উদ্দেশে বিএনপির নেতাকর্মীরা গাড়িবহর নিয়ে রওনা হন। পথিমধ্যে মাওয়া ফেরিঘাটে বিএনপির গাড়ি বহর আটকে দেয় ফেরি কর্তৃপক্ষ। ঘাটে গাড়ি বহর আসলে ফেরি কর্তৃপক্ষ তাদের অফিস বন্ধ করে চলে যায়। পরে লঞ্চে করে নেতাকর্মীদের নিয়ে পদ্মা পার হন বহরের নেতৃত্বে থাকা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও সর্বশেষ ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

পরে মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ি ঘাটে ইশরাক হোসেন সাংবাদিকদের বলেন, বরিশাল বিভাগীয় সমাবেশে অংশ নেয়ার জন্য আমরা ঢাকা রওনা দিয়েছি কিন্তু মাওয়া ঘাটের কর্তৃপক্ষ নির্লজ্জভাবে আমাদের গাড়ি বহর আটকে দেয়। আমাদের গাড়ি বহরে যেন না যেতে পারে এজন্য ফেরি কর্তৃপক্ষ অফিস বন্ধ করে চলে যায়। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের অংশ হিসেবে কাজ করছি। আমরা আমাদের সংগ্রাম চালিয়ে যাবো।