ফাইনালের আগে নেপালের সঙ্গে বাংলাদেশের ড্র

আগেই ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় নেপালের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি ছিল নিয়ম রক্ষার। তাই আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়াই মূল কাজ ছিল বলে জানিয়েছিলেন বাংলাদেশ ফুটবল দলের কোচ জেমি ডে। মূল ম্যাচে সেই চেষ্টাই করেছেন তাঁর শিষ্যরা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে স্বাগতিক নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল। আজ শনিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচটিতে বাংলাদেশকে রুখে দিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক নেপাল। এক জয় ও এক ড্রয়ে বাংলাদেশের পয়েন্ট চার। আর দুই ড্রয়ে নেপালের পয়েন্ট দুই। ছিটকে গিয়েছে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল।

ফাইনালের আগে নেপালের সঙ্গে বাংলাদেশের ড্র

আগেই ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় নেপালের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি ছিল নিয়ম রক্ষার। তাই আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়াই মূল কাজ ছিল বলে জানিয়েছিলেন বাংলাদেশ ফুটবল দলের কোচ জেমি ডে। মূল ম্যাচে সেই চেষ্টাই করেছেন তাঁর শিষ্যরা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে স্বাগতিক নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল।

শনিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচটিতে বাংলাদেশকে রুখে দিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক নেপাল। এক জয় ও এক ড্রয়ে বাংলাদেশের পয়েন্ট চার। আর দুই ড্রয়ে নেপালের পয়েন্ট দুই। ছিটকে গিয়েছে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল।

টুর্নামেন্টের ফাইনালে যেতে এক পয়েন্টই লাগত নেপালের। বাংলাদেশের সঙ্গে ড্র করে সেই এক পয়েন্ট পেয়েছে স্বাগতিকেরা। আগামী ২৯ মার্চ প্রতিযোগিতার ফাইনালে ফের মুখোমুখি হবে বাংলাদেশ-নেপাল।

টুর্নামেন্টে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ। সেই কিরগিজদের বিপক্ষে গোলশূন্য ড্র করে নেপাল। ফলে এক ম্যাচ আগেই ফাইনাল নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। এবার শিরোপা যুদ্ধের আগে নিজেদের আরেকটু ঝালিয়ে নিলেন জামাল ভূঁইয়ারা।

 প্রকৌশল নিউজ/এমএস