শনিবার থেকে মেট্রোরেল চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত

শনিবার থেকে মেট্রোরেল চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত

আগামী শনিবার (২০ জানুয়ারি) উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল রুটে সকাল থেকে রাত পর্যন্ত মেট্রোরেল চলবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

বর্তমানে আগারগাঁও-মতিঝিল অংশে সকাল ৭টা ১০ মিনিট থেকে বেলা ১১টা ৩০ মিনিট পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। এটি পরিবর্তন হয়ে শনিবার থেকে চালু হওয়া পুরো রুটেই সকাল ৭টা ১০ মিনিটে শুরু হয়ে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলবে মেট্রোরেল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক ব‌লেন, শনিবার (২০ জানুয়ারি) থেকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সবকটি স্টেশন হয়ে সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল। সকাল ৭টা১০ মি‌নি‌টে উত্তরা উত্তর স্টেশন থে‌কে প্রথম মে‌ট্রো‌রেল ছে‌ড়ে আস‌বে এবং সব শেষ ৮টা ৪০ মি‌নি‌টে ম‌তি‌ঝিল স্টেশন থে‌কে ছে‌ড়ে আস‌বে।

তি‌নি বলেন, সকাল ৭টা ১০ মি‌নিট থে‌কে সকাল স‌ড়ে ১১টা পর্যন্ত মি‌নিট পর্যন্ত "পিক আওয়ার" ১০ মি‌নিট পর পর চলাচল কর‌বে মে‌ট্রো রেল। ১১টা ৩১ মি‌নিট হ‌তে বিকাল ৪টা পর্যন্ত "অফ পিক আওয়ার" ১২ মি‌নিট পর পর চলাচল কর‌বে এবং ৪টা ১‌মি‌নিট হ‌তে রাত ৮টা পর্যন্ত "পিক আওয়ার" ১০‌মি‌নিট পর পর চলাচল কর‌বে মে‌ট্রো রেল।

র‌্যা‌পিড পাস সংক্রান্ত জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭ টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে দুইটি মেট্রো ট্রেন মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে যাবে। মেট্রো ট্রেন দুইটি সকল মেট্রোরেল স্টেশনে থামবে। এই মেট্রো ট্রেন দুইটিতে শুধু এমআর‌টি বা র‌্যা‌পিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে।

টি‌কিট কাট‌তে দূ‌র্ভোগ এড়া‌নো বিষ‌য়ে এক প্রশ্নের জবা‌বে তি‌নি বলেন, দূ‌র্ভোগ এড়া‌তে সবাই র‌্যা‌পিড পাস ব‌্যবহার কর‌তে হ‌বে তাহ‌লে টি‌কিট কাট‌তে লাই‌নে দাড়া‌নো বা দূ‌র্ভো‌গে পড়তে হ‌বে না।

উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সচিবালয় ও মতিঝিল- এ ১৬ স্টেশনে মেট্রোরেল চলাচল করছে। কমলাপুর পর্যন্ত সম্প্রসারণের কাজ চলমান। ওই অংশের কাজ শেষ হলে কমলাপুরও যাবে মেট্রোরেল।