বাঁশখালিতে নিহতদের পরিবারকে ৩ লাখ টাকা ক্ষতিপূরণ


প্রকৌশল নিউজ :
বাঁশখালিতে নিহতদের পরিবারকে ৩ লাখ টাকা ক্ষতিপূরণ
  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় নিহত পাঁচ শ্রমিকের পরিবারকে তিন লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। চট্টগ্রামের জেলা প্রশাসক মোমিনুর রহমান এই তথ্য জানিয়েছেন।

শনিবার বিকেলে বাঁশখালীর ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। 

মোমিনুর রহমান জানান, এই ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিট্রেটকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সংঘর্ষে নিহতদের প্রত্যেক পরিবারকে তিন লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়া আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা এবং সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া এ ঘটনায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে একটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। স্থানীয় কুচক্রি মহলের ইন্ধনে এমন ঘটনা ঘটেছে বলে জানান চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক।

ঘটনা সম্পর্কে চট্টগ্রামের পুলিশ সুপার রাশিদুল হক জানান, শ্রমিকদের দাবি দাওয়ার বিষয়টি অনেকটা মীমাংসিত বিষয়। কিছু দাবি নিয়ে আজ শনিবার আলোচনা হওয়ার কথা ছিল। কিন্তু স্থানীয় কুচক্রি মহলের ইন্ধনে শ্রমিকরা আন্দোলন শুরু করে। ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। 

এর প্রেক্ষিতে প্রকল্পে নিয়োজিত চাইনিজ নাগরিকদের জানমাল রক্ষায় পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

প্রকৌশল নিউজ/এমআর