ইমন হত্যা : বিচার বিভাগীয় তদন্তের দাবি সহপাঠিদের 


প্রকৌশল নিউজ ডেস্ক :
ইমন হত্যা : বিচার বিভাগীয় তদন্তের দাবি সহপাঠিদের 
  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের মহসিন কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের স্নাতক প্রথমবর্ষের ছাত্র আলমগীর ছালাম ইমন হত্যার বিচার দাবিতে মানবন্ধন করেছে তার সহপাঠিরা। সেইসাথে তারা হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

শনিবার সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মাঝরাতে মেধাবী শিক্ষার্থী ইমনের হত্যা পরিকল্পিত হত্যাকাণ্ড। ইমন হত্যার মূল আসামি ভূমিদস্যু খোরশেদ আলমসহ এই হত্যাকাণ্ডে জড়িত সকল আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। পাশাপাশি এ হত্যার সুষ্ঠু বিচারের স্বার্থে বিচার বিভাগীয় তদন্ত করার হোক।

মানববন্ধনে ইমনের বড় বোন তানভীর সালাম নিপা বলেন, আমাদের জায়গা ভূমিদস্যু খোরশেদ আলম দখল নেওয়ার জন্য মাঝরাতে ৭০/৮০ জন বহিরাগত সন্ত্রাসী নিয়ে জমিতে দেয়াল নির্মাণ শুরু করে। এলাকাবাসীর প্রতিরোধের মুখে তারা ফিরে যায় এবং পরে বাড়ির পাশে রাস্তায় ইমনকে একা পেয়ে ধরে নিয়ে যায় খোরশেদ আলমের সন্ত্রাসী বাহিনী। কিছু দূর নিয়ে ইমনকে পিটিয়ে হত্যা করে রাস্তায় ফেলে রেখে যায় তারা।

তিনি বলেন, আমার মা অসুস্থ প্যারালাইসড। খোরশেদ আমার বাবাকে বৃদ্ধ পেয়ে বারবার বিভিন্নভাবে হয়রানি করে আসছিল। গত মঙ্গলবার রাতে পূর্ব পরিকল্পিতভাবে আমার ভাইকে হত্যা করেছে। আমি মামলার প্রধান আসামি খোরশেদ আলমসহ সকল আসামিদের অতিদ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানাচ্ছি। ’ 

মানববন্ধনে মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন পলাশের সভাপতিত্বে ও মায়মুন উদ্দীন মামুনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহামুদুল করিম।  

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলজের শিক্ষার্থী জাহিদ হাসান সাইমুন, মহসিন কলেজের শিক্ষার্থী এম ইউ সোহেল, আনোয়ার আজিম শাহিন, আহাদ হাসান জিসান, তাফহিমুল ইসলাম সোহেল, সিমলা দত্ত তন্বি, নাজিম উদ্দিন, দোলন বড়ুয়া, আবদুস সোবহান প্রমুখ।

গত ২৫ মে দিবাগত রাতে ভূমি নিয়ে বিরোধের জেরে বোয়ালখালী উপজেলার পূর্ব চরখিজিরপুর গ্রামে নির্মমভাবে হত্যা করা হয় আলমগীর ছালাম ইমন নামে মহসিন কলেজের এক শিক্ষার্থীকে।

প্রকৌশলনিউজ/এসএআই