পরিবহন শ্রমিক ফেডারেশনের নতুন সভাপতি শাজাহান খান, সম্পাদক ওসমান আলী


শফিকুল ইসলাম
পরিবহন শ্রমিক ফেডারেশনের নতুন সভাপতি শাজাহান খান, সম্পাদক ওসমান আলী
  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সরকার দলীয় সাংসদ শাজাহান খান। দীর্ঘদিন তিনি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়া সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ওসমান আলী। আর কার্যকরী সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুর রহিম বক্স দুদু এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ছাদিকুর রহমান হিরু।

শনিবার (৩ এপ্রিল) ঢাকা মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ৬ষ্ট জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। করোনা সংক্রমন বৃদ্ধির কারনে উদ্বোধনী অনুষ্ঠান বাদ দিয়ে শুধুমাত্র কাউন্সিলরাদের নিয়ে অনুষ্ঠিত হয় ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল। 

শুরুতেই শোক প্রস্তাব উত্থাপন এবং নিহত শ্রমিকদের উদ্দেশ্যে এক মিনিটের নীরবতা পালন করা হয়। এরপর অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে সাবজেক্ট কমিটির আহ্বায়ক ছাদিকুর রহমান হিরু সংগঠনের সভাপতি পদে শাজাহান খানের নাম প্রস্তাব করলে তা সর্বসম্মতভাবে কন্ঠভোটে পাশ হয়। একইভাবে কার্যকরি সভাপতি এবং সাধারণ সম্পাদক পদেও নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে সভাপতি হিসেবে শাজাহান খান সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে ছাদিকুর রহমান হিরুর নাম প্রস্তাব করলে উপস্থিত কাউন্সিলরা সমস্বরে তাকে পাশ করিয়ে দেন। 

নবনির্বাচিত কমিটি পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করবে।