রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো ডিজিটাল এক্সরে মেশিন


প্রকৌশল প্রতিবেদক :
রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো ডিজিটাল এক্সরে মেশিন
  • Font increase
  • Font Decrease

রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্সরে মেশিনের উদ্বোধন করেছেন কুড়িগাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ। ডিজিটাল এক্সরে মেশিনের কারণে উপজেলার চিকিৎসা সেবার মান আরও কয়েক ধাপ এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্সরে মেশিন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

পনির উদ্দিন আহমেদ বলেন, বিদায়ী স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুহাম্মদ আসাদুজ্জামানের অব্যাহত যোগাযোগ ও সমন্বয়ের ফলে উপজেলার মানুষ আজ থেকে আধুনিক সেবা পাবে। আমি চেষ্টা করবো আগামীতে এরকম একজন ডায়নামিক স্বাস্থ্য কর্মকর্তাকে রাজারহাটে নিয়ে আসতে, যাতে  করে হাসপাতালের উন্নয়ণ  অব্যাহত থাকে এবং আমাদের সবার প্রচেষ্টায় এই ধারাকে অব্যাহত রাখতে হবে। 

এর পর সংসদ সদস্য হাসপাতালের চারিদিকের মনোমুগ্ধকর ফুলের বাগান ঘুরে দেখেন। 

কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মনজুর এ মুর্শেদ বলেন, আমি জয়েন করার পর দেখেছি এই হাসপাতলের সার্বিক কার্যক্রম ভাল ভাবে চলেছে। কার্যক্রম আমার ভাল লেগেছে বলেও জানান তিনি। 

তিনি আরও বলেন, বিদায়ী স্বাস্থ্য কর্মকর্তার মত একজন দক্ষ লোককে এই হাসপাতালে নিয়ে আসার জন্য চেষ্টা করবো। 

বিদায়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আসাদুজ্জামান বলেন, আগামী ১/২ মাসের মধ্যে হাসপাতালে স্থাপন করা হবে আধুনিক অপারেশন থিয়েটার এবং ডেন্টাল ইউনিট। এই ইউনিট দুটি চালু হলে উপজেলাবাসি আরও বেশি সেবা পাবে। অপারেশন থিয়েটার চালু হলে প্রায় সব ধরনের সার্জারি করা সম্ভব হবে বলেও জানান তিনি। 

তিনি আরও বলেন, আগামী ১/২ মাসের মধ্যে ডাক্তারদের থাকার জন্য ৩ তলা ভবন সংস্কার কাজ শুরু হবে। শুরু হবে হাসপাতালের সীমানা প্রাচীর, প্রধান ফটকসহ অবকাঠামোগত উন্নয়নয়ের কাজ। 

তিনি আরও বলেন, আমি হাসপাতালের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছি। এই দেড় বছরে যা করেছি তা বিচারের দায়ভার এই এলাকার মানুষের উপর ছেড়ে দিলাম। এই দেড় বছরে অঞ্চলের মানুষের অনেক ভালবাসা পেয়েছি বলেও জানান তিনি। 

এসময় উপস্থিত ছিলেন চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মীসহ স্থানীয়রা।