কমলগঞ্জে আরও ১৫২ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার


সোহেল রানা, মৌলভীবাজার প্রতিনিধ :
কমলগঞ্জে আরও ১৫২ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

ছবি- সোহেল রানা

  • Font increase
  • Font Decrease

মৌলভীবাজারের কমলগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে দ্বিতীয় ধাপে আরো ১৫২টি অসহায়, ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন জমিসহ পাকা ঘর। আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় তারা এই ঘরগুলো পাবেন।

আগামী ২০ শে জুন রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রকল্প উদ্বোধন করবেন। উদ্বোধনের দিনই কমলগঞ্জ উপজেলা প্রশাসন আনুষ্ঠানিকভাবে এসব ঘরসহ দুই শতক জমির দলিল সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করবেন।

প্রকল্প সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে,  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাস্তবায়নাধীন প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লক্ষ ৯১ হাজার টাকা। সেই ঘরে আয়তন ২০ ফুট দের্ঘ্য ২৩ ফুট প্রস্থের হবে। সেখানে থাকবে, দুটি কক্ষ, একটি রান্নাঘর, রুমের পিছনে টয়লেট ও সামনে খোলা বারান্দা। উপজেলার ৫টি ইউনিয়নে দ্বিতীয় ধাপে ৩৩০টি ঘরের মধ্যে ইতিমধ্যে ১৫২টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। ঘরগুলোতে শোভা পাচ্ছে মেরুণ রঙের টিনের ছাউনি। গুণগত মান সম্পন্ন এসব ঘরগুলো এলাকাবাসীর নজর কেড়েছে। 

এদিকে জমিসহ ঘর পাচ্ছেন এমন কয়েকজন সুবিধাভোগী জানান, প্রধানমন্ত্রীর দেওয়া পাকা ঘর পেয়ে তারা খুবই খুশি। সারাদিন মাঠে-ঘাটে পরিশ্রম করে নিজের বাড়িতে থাকতে পারবে এর চেয়ে খুশির আর কি হতে পারে। এসময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দীর্ঘায়ু ও দোয়া কামনা করেন।

আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা জানান, উপজেলা প্রশাসনের সংশ্লিষ্টরা মুজিব বর্ষে সুবিধা ভোগীদের গুণগত মান সম্পন্ন পাকা ঘর উপহার দিতে মাঠ পর্যায়ে গিয়ে ঘরগুলোর নিয়মিত তদারকি করছেন। কাজের যেন কোন অনিয়ম না হয় সেদিকে সার্বক্ষণিক নজর রাখছেন, যাতে গৃহহীনরা সকলে ভালো মানের ঘর উপহার পান।