আনসারুল্লাহ বাংলা টিমের অন্যতম দুই সক্রিয় সদস্য গ্রেফতার


প্রকৌশল নিউজ:
আনসারুল্লাহ বাংলা টিমের অন্যতম দুই সক্রিয় সদস্য গ্রেফতার
  • Font increase
  • Font Decrease

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃতরা 'এই শতাব্দী ইসলামের বিজয়ের শতাব্দী' নামে টেলিগ্রাম গ্রুপ খুলে পরিচালনা করত। 

গ্রেফতারকৃত সদস্য হলেন- মো. হিজবুল্লাহ মিয়া ওরফে মো. রাসেল আহমেদ (২২) ও মো. নুরুল আলম। গ্রেফতারকৃতদের কাছ থেকে দুইটি মোবাইল, দুইটি মেমোরি কার্ড, চারটি সিমকার্ড ও সাতটি উগ্রবাদী বই জব্দ করা হয়েছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া এন্ড আ্যওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নরসিংদীর রায়পুরা থানা এলাকা থেকে মো. হিজবুল্লাহ মিয়া ওরফে মো. রাসেল আহমেদকে প্রথমে গ্রেফতার করা হয়। এরপর একইদিন তার দেয়া তথ্যমতে নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় অভিযান পরিচালনা করে অপর সদস্য মো. নুরুল আলমকে গ্রেফতার করা হয়। 

এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, গ্রেফতার হিজবুল্লাহ মিয়া টেলিগ্রাম গ্রুপে 'এই শতাব্দী ইসলামের বিজয়ের শতাব্দী' খুলে নিজে পরিচালনা করত। পরবর্তীতে সে আরও সদস্যদেরকে ওই গ্রুপের এডমিন হিসাবে যোগ করে। তাদের মধ্যে মো. নুরুল আলম অন্যতম।

তিনি বলেন, ওই গ্রুপের বাকি সদস্যদের বিরুদ্ধেও অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃতরা 'গাজওয়াতুল হিন্দ' প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। 

তারা সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতংক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃংখলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেয়ার জন্য সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। 

এছাড়া তারা ধর্মীয় সংগঠনের সদস্যসহ, বিভিন্ন রাজনৈতিক নেতাদের টাগের্ট কিলিং এর পরিকল্পনা গ্রহণ করছিল বলে তাদের গ্রুপ চ্যাটিং থেকে পাওয়া যায়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নরসিংদীর রায়পুরা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রুজু হয়েছে।