সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার গ্রেফতার


প্রকৌশল নিউজ:
সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার গ্রেফতার
  • Font increase
  • Font Decrease

সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদারকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ(ডিবি)। শিল্পপতি জয়নুল হক সিকদারের মৃত্যুর সংবাদ পেয়ে তাঁর ছেলে রন হক সিকদার দেশে ফিরেই হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। রন হক সিকদার এক্সিম ব্যাংকের করা এক মামলায় পলাতক ছিলেন।

শুক্রবার সকাল ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) ইফতেখায়রুল ইসলাম গণমাধ্যমকে জানান, রন হক শিকদারকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তাঁর ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় গত বছরের ১৯ মে মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ। মামলার পর এয়ার অ্যাম্বুলেন্সে করে দুই ভাই দেশ ছাড়েন। নিজেদের চার্টার্ড বিমানে করে তারা থাইল্যান্ডে পাড়ি জমান।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৭ মে ঋণের জন্য বন্ধকি সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়। এছাড়া অভিযুক্ত দুই ভাই বিদেশি নিরাপত্তাকর্মী দিয়ে তাদের গুলশানের একটি বাড়িতে আটকে রেখে নির্যাতন করে এবং সাদা কাগজে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়।

এ ঘটনায় করা মামলার পর গত বছরের ২৫ মে সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার থাইল্যান্ডের পালিয়ে যান।

সকালে বাবার (জয়নুল হক সিকদার) মৃত্যুর কারণে ঢাকায় আসলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রন হক সিকদারকে গ্রেপ্তার করা হয়। বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের বয়স হয়েছিল ৯১ বছর। জয়নুল হক সিকদার গত মঙ্গলবার রাত সাড়ে ১২টায় দুবাইয়ের একটি হাসপাতালে মারা যান। তাঁর মরদেহ আজ বিকেলে দেশে আসার কথা রয়েছে।

সিকদার গ্রুপের ব্যবসা আছে ব্যাংক, বিমা, বিদ্যুৎ, এভিয়েশন, আবাসন, স্বাস্থ্যসেবা ও শিক্ষার মত নানা খাতে।

বেসরকারি ন্যাশনাল ব্যাংকের প্রতিষ্ঠাতা সিকদার গ্রুপের প্রতিষ্ঠাতা জয়নুল হক সিকদার। এর সহযোগী কোম্পানির মধ্যে রয়েছে পাওয়ার প্যাক পোর্টস, পাওয়ার প্যাক ইকনোমিক জোন, সিকদার ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, পাওয়ার প্যাক হোল্ডিংস, সিকদার রিয়েল এস্টেট ও মাল্টিপ্লেক্স হোল্ডিংস।

প্রকৌশল/সু