কিশোর গ্যাংয়ের ১৮ সদস্য শ্রীঘরে


প্রকৌশল প্রতিবেদক :
কিশোর গ্যাংয়ের ১৮ সদস্য শ্রীঘরে
  • Font increase
  • Font Decrease

রাজধানীর শাহ আলী ও আশুলিয়া এলাকায় পৃথক অভিযানে বিভিন্ন অপরাধের অভিযোগে কিশোর গ্যাংয়ের ১৮ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার র‌্যাব-৪ এর সহকারি পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন। তাদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, তিনটি চাকু, দু’টি চাপাতি, ৪১০ পিস ইয়াবা এবং ৩ হাজার ৬৫০ টাকা উদ্ধার করা হয়।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে র‌্যাব-৪ এর একটি দল রোববার দিবাগত রাত সাড়ে ১২ টা থেকে সোমবার বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত রাজধানীর শাহ্ আলী থানার দিয়াবাড়ী ও ঢাকা জেলার আশুলিয়া থানার ডেন্ডাবর পল্লীবিদ্যুৎ এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গেপ্তারকৃতরা হলো- মো. রাতুল আহমেদ (২৪), মো. আবু হাসনাথ রনি (২০), মো. সাগর (২২), মো. হৃদয় (১৯), মো. আব্দুল্লাহ আল মামুন (১৭), মো. সাকিব শেখ (১৭), মো. জাহিদ (১৬), মো. রাকিব হাওলাদার (১৭), মো. সৌরভ (১৭), মো. রাজন (১৬), মো. নয়ন হোসেন (১৮), মো. সিরাজুল ইসলাম (২০), মো. রফিক (২১), মো. শাকিব হাওলাদার (১৯), মো. মিলন (২২), মো. আকাশ (১৯), মো. রুবেল (২৮) ও মো. ইয়াসিন আরাফাত (১৯)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত কিশোর অপরাধীরা মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই, ইভটিজিং এবং নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে রাস্তাঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল।

এছাড়াও তারা ওই এলাকায় কোনো অপরিচিত লোক গেলে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতো। এদের চলাফেরা ও গতি খুব দ্রুত। এরা কারো কাছ থেকে ছিনতাইয়ের পর দ্রুত সেই সামগ্রী পেছনে থাকা তাদের দলের অন্য সদস্যদের কাছে দিয়ে দিত। ছিনতাইয়ের কাজে ব্যবহারের জন্য তারা সব সময় নিজেদের কাছে দেশীয় অস্ত্র রাখতো। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস