ভুয়া পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার মুজাহিদ


আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা প্রতিনিধি:
ভুয়া পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার মুজাহিদ
  • Font increase
  • Font Decrease

কখনও দুদক কর্মকর্তা, কখনও এনএসআই এর অফিসার, কখনও ইন্টেলিজেন্স ব্রাঞ্চের বিভাগীয় অফিসার, আবার কখনও প্রধানমন্ত্রীর প্রোটোকল অফিসারের ভাগ্নে পরিচয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুজাহিদ মোড়ল (২৫) নামের এক পেশাদার প্রতারক। সে ডুমুরিয়া উপজেলার নর্নিয়া গ্রামের আশরাফ মোড়ল এর ছেলে। সাতক্ষীরা তালা উপজেলার ইসলামকাটি গ্রামে প্রতারণার শিকার আলতাফ হোসেনের কাছ থেকে পুনরায় টাকা নিতে আসলে জনতার সহায়তায় মুজাহিদ মোড়লকে আটক করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সুজনসাহা বাজার থেকে তাকে আটক করা হয়। 

খবর পেয়ে এনএসআই সাতক্ষীরা অফিসের ডিডি জাকির হোসেন’র নেতৃত্বে এনএসআই এর একটি টিম তাকে হেফাজতে নেয়। পরে সাতক্ষীরা ডিবি পুলিশের একটি টিম এবং পুলিশ প্রতারক মুজাহিদকে আটক করে থানায় নিয়ে যায়।

ইসলামকাটি গ্রামের নিছার আলী সরদারের ছেলে আলতাফ হোসেন (৪০) জানান, প্রতারক মোজাহিদ এনএসআই পরিচয় দিয়ে প্রায় এক বছর ধরে চাকরী, বাড়ী কিনে দেওয়া ও বিদেশ পাঠানো এবং হজে পাঠানোর কথা বলে আমার, আমার ভাই শাহিনুর ও ইসলামকাটি গ্রামের দেলবার আলীর ছেলে শফিকুল এর নিকট থেকে চার কিস্তিতে ১৩ লাখ নেয়।

এছাড়া ডুমুরিয়া এলাকার রোস্তম মোল্লার পুত্র হালিম মোল্লা, ডুমুরিয়ার কুলবাড়িয়া গ্রামের গফুর শেখের ছেলে মোস্তফা কামাল, একই গ্রামের এজাহার আলীর পুত্র গণি মোল্লা এই তিন জনের নিকট থেকে ২৮ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক মুজাহিদ।

ডিবি পুলিশ, এনএসআই এবং থানা পুলিশ যৌথভাবে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করছে প্রতারক মুজাহিদকে। জিজ্ঞাসাবাদে সে প্রতারণা এবং বিদেশী প্রতারকদের সাথে জড়িত রয়েছে বলেও স্বীকার করেছে।

তালা থানার অফিসার ইনচার্জ(ওসি) মেহেদী রাসেল জানান, প্রতারক মুজাহিদকে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে মামলা রুজু করে জেল হাজতে প্রেরণ করা হবে।

প্রকৌশলনিউজ/সু