সাংবাদিক নান্নুর মৃত্যু রহস্য উদঘাটন হওয়া দরকার


প্রকৌশল প্রতিবেদক :
সাংবাদিক নান্নুর মৃত্যু রহস্য উদঘাটন হওয়া দরকার
  • Font increase
  • Font Decrease

দৈনিক যুগান্তরের সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ক্র্যাবের সিনিয়র সদস্য ও নেতৃবৃন্দ বলেছেন, এক বছরেও নান্নুর মৃত্যু রহস্য উদঘাটন হয়নি। তারা দ্রততম সময়ের মধ্যে এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন।

রোববার বাদ জোহর ক্র্যাব কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠানে তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক।

অনুষ্ঠানে ক্র্যাবের সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল বলেন, এটা হত্যা না দূর্ঘটানা তা পরিষ্কার হওয়া দরকার। নান্নুর সকল সহকর্মীদের সঙ্গেই সুসম্পর্ক ছিল। কেউ বিপদে পড়লে বা সহযোগিতা চাইলে তা দ্রুত সমাধাণের ব্যবস্থা করতেন। দীর্ঘদিন ক্রাইম রিপোর্টিংয়ে থেকে তার এই এসোসিয়েশনেও যথেষ্ট অবদান রয়েছে। তার রুহের আত্মার মাগফিরাত কামনার লক্ষ্যে এ আয়োজনের জন্য কার্যনির্বাহী কমিটিকে ধন্যবাদ জানান তিনি।
 
ক্র্যাবের উপদেষ্টা পরিষদের সদস্য মর্তুজা হায়দার লিটন বলেন, এক বছর হয়ে গেলো এ ঘটনার কোনো রহস্য জানা গেলোনা। ছেলেটাকে হারিয়ে এমনিতেই নান্নু বিমর্ষ হয়ে গিয়েছিলেন। এরপর তার মৃত্যুটাও একইভাবে। তদন্ত সংশ্লিস্টদের ঘটনাটি দ্রুত তদন্ত শেষ করার তাগিদ দেন তিনি। 

ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার আলম বলেন, তিনি দীর্ঘদিন তার সহাকর্মী ছিলেন। নান্নু ছিলেন খুবই আন্তরিক একজন মানুষ। ইতিমধ্যে  এ ঘটনায় ক্র্যাবের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। কমিটি শীঘ্রই প্রতিবেদন জমা দেবে। তিনি এ ঘটনার দ্রুত রহস্য উদঘাটনে তদন্ত সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

ক্র্যাব সভাপতি মিজান মালিক নান্নুর মৃত্যুর ঘটনা হত্যাকান্ড কি না তা নিশ্চিত হওয়া দরকার। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, ফায়ার সার্ভিস তদন্তের বিষয়ে ক্র্যাব তদন্ত কমিটিকে কোন কাগজ দেয়নি। মৃত্যু রহস্য উদঘাটনে ক্র্যাবের তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের অনুরোধ জানান তিনি। এছাড়া তদন্ত সংশ্লিষ্টদের দ্রুত তদন্ত শেষ করে এ ঘটনার নেপথ্যের কারণ উদঘাটনে আরও যত্নশীল হওয়ার আহবান জানান মিজান মালিক।

দোয়া মাহফিল পরিচালনা করেন সাধারন সম্পাদক আলাউদ্দিন আরিফ। দোয়া মাহফিলে কার্যনির্বাহী কমিটির সদস্য ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সদস্য ইকরামুল কবীর টিপু, আবুল আজাদ সোলায়মান, মোস্তাফিজুর রহমান বিপ্লব, সাবেক সাংগঠনিক সম্পাদক জিলানী মিল্টন, এম এম বাদশা, নিয়াজ আহমেদ লাবু ও আব্দুল লতিফ রানা, সাবেক দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম রাজী, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কামাল হোসেন তুলকদার, আমিনুল ইসলাম প্রমূখ।

পরিশেষে নান্নুর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ক্র্যাবের সিনিয়র সদস্য মো. আবুল কাশেম।

প্রকৌশল নিউজ/এমআরএস