২০০ গাঁজা গাছসহ আ. লীগ নেতা গ্রেপ্তার


প্রকৌশল প্রতিবেদক :
২০০ গাঁজা গাছসহ আ. লীগ নেতা গ্রেপ্তার
  • Font increase
  • Font Decrease

২০০ গাঁজা গাছসহ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতিক জামান ডেভিড সরকারকে (৪১) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-১২)।

রোববার সন্ধ্যায় উপজেলার পুর্ব ভদ্রকোল পশ্চিমপাড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গাঁজার গাছগুলো জব্দ করেছে র‌্যাব। সোমবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

র‌্যাব-১২ জানায়, গোপান সংবাদের ভিত্তিতে রোববার রাতে উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতিক জামান ডেভিড সরকারের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় তিনি বাড়িতে ছিলেন। ওই বাড়িতেই গাঁজার গাছগুলো ছিল।

উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) হুজ্জাতুল এসব তথ্য নিশ্চিত করে জানান, সন্ধ্যায় গ্রেপ্তারের পর রাত পৌনে বারোটার দিকে আতিক জামান ডেভিডকে থানায় হস্তান্তর করে র‌্যাব। তার বিরুদ্ধে নিজ জমিতে গাঁজার চাষ, সংরক্ষণ ও বিক্রয়ের অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে।

পঞ্চক্রোশি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জয়নাল আবেদীন বাবলু ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ জানান, বর্তমান সভাপতি আতিক জামান ডেভিড সরকারের বিরুদ্ধে নানা অপকর্ম ও অসামাজিক কর্মকাণ্ডের ব্যাপক অভিযোগ রয়েছে। তিনি জামাত পরিবারের সন্তান। দলের ভাবমূর্তি নষ্ট করতেই তিনি সুকৌশলে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। ডেভিড সরকার মাদকসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়ায় প্রগতিশীল আওয়ামী লীগের ভাবমুর্তি অনেকাংশে নষ্ট হয়েছে। অনতিবিলম্বে তারা আতিক জামানকে বহিস্কারের দাবি জানান।

উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমি বলেন, আতিক জামানের ব্যাপারে স্থানীয় প্রশাসন তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। সংগঠনের পক্ষ থেকেও বিয়য়টি তদন্ত করে দেখা হবে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, আতিক জামানকে আজ সোমবার আদালতের মাধ্যমে সিরাজগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস