ঈদের সময় ফাঁকা বাড়িতে চুরি করা চক্রের আট সদস্য গ্রেপ্তার


প্রকৌশল প্রতিবেদক :
ঈদের সময় ফাঁকা বাড়িতে চুরি করা চক্রের আট সদস্য গ্রেপ্তার
  • Font increase
  • Font Decrease

রাজধানীতে ফাঁকা বাসা বাড়িতে বিশেষ করে ঈদের সময় চুরি করা চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলো-মোঃ রাসেল, মোঃ শিপন মৃধা, মোঃ আল আমিন, মোঃ মতিউর রহমান ওরফে মেহেদী হাসান, মোঃ নাসির শেখ, মোঃ দ্বীন ইসলাম, মোঃ আমির হোসেন ওরফে বেপারী ও মোঃ ইলিয়াস মিয়া।

গ্রেপ্তার অভিযানে নেতৃত্ব দেয়া গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ী চুরি প্রতিরোধ টিম এর সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাস জানান, শনিবার ডিএমপির কোতয়ালী, হাজারীবাগ, কামরাঙ্গীরচর, ঢাকার কেরাণীগঞ্জ এর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তারকৃতরা মূলত পবিত্র ঈদ উপলক্ষে যাঁরা রাজধানী হতে গ্রামের বাড়িতে ঈদ করতে যান তাঁদের খালি বাসা বাড়ি প্রথমে রেকি করে। এরপর সুবিধামত সময়ে গ্রিলকেটে বা অন্য কোন উপায়ে উক্ত বাসায় চুরি করে থাকে। এরা বাসাবাড়ির মালামালের পাশাপাশি গ্যারেজে থাকা মোটর সাইকেলও চুরি করে থাকে।

এদের বিরুদ্ধে ডিএমপির একাধিক থানাসহ ঢাকার কেরাণীগঞ্জ, নারায়ণগঞ্জের বন্দর, মুন্সিগঞ্জের লৌহজং, শরীয়তপুরের জার্জিয়া, পিরোজপুরের ইন্দুরকানি থানায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, প্রতারণা, মাদক, ধর্ষণ এমনকি খুনেরও মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের ডিএমপির সূত্রাপুর ও ধানমন্ডি থানার মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রকৌশল নিউজ/এমআরএস