ই-অরেঞ্জের চিফ অপারেটিং অফিসার আমানউল্লাহ গ্রেপ্তার


প্রকৌশল প্রতিবেদক:
ই-অরেঞ্জের চিফ অপারেটিং অফিসার আমানউল্লাহ গ্রেপ্তার
  • Font increase
  • Font Decrease

গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতে অভিযুক্ত ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের চিফ অপারেটিং অফিসার আমানউল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে রাজধানীর গুলশান এলাকায় এ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে মঙ্গলবার প্রতিষ্ঠানটির মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমানসহ পাঁচ জনের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেন ভুক্তভোগী এক গ্রাহক। গতকাল ঢাকার একটি আদালত তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়।

ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার মো. আসাদুজ্জামান বলেন, গুলশান ১ ও ২ নম্বরের মাঝের এলাকা থেকে রাত সাড়ে ৮টার দিকে আমানুল্লাহকে গ্রেপ্তার করা হয়। প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে করা এক মামলায় তিনি এজাহারভুক্ত আসামি। তাকে সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গুলশান থানা পুলিশ জানায়, অগ্রিম অর্থ পরিশোধের পরও মাসের পর মাস পণ্য না পাওয়ায় মঙ্গলবার গুলশান থানায় ই-অরেঞ্জের বিরুদ্ধে মামলা করেন প্রতারণার শিকার গ্রাহক তাহেরুল ইসলাম। মামলায় অভিযুক্ত পাঁচ জনের মধ্যে প্রতিষ্ঠানটির মালিক ও তার স্বামী কারাগারে রয়েছেন। মঙ্গলবার তারা ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর সিদ্দিকের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়।

বৃহস্পতিবার গুলশান থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, ঐ মামলার অপর তিন আসামির মধ্যে আমানউল্লাহকে গতকাল গ্রেপ্তার করা হয়েছে। পলাতক দুই আসামি হলেন—বিথী আক্তার ও কাউসার আহমেদ। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে গ্রাহকের মামলায় অভিযুক্ত পাঁচ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত। এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী গতকাল এ আদেশ দেন। এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা আসামিদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। ঐ আবেদনের ওপর উভয় পক্ষের শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

প্রকৌশল নিউজ/এমআরএস