আদালত চত্বরে ই-অরেঞ্জ গ্রাহকদের বিক্ষোভ


প্রকৌশল প্রতিবেদক :
আদালত চত্বরে ই-অরেঞ্জ গ্রাহকদের বিক্ষোভ
  • Font increase
  • Font Decrease

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের প্রতারণার শিকার শতাধিক গ্রাহক পাওনা টাকার দাবিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত চত্বরে মানববন্ধন ও  বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। মানববন্ধনে তারা বলেন, আমাদের টাকা ই-অরেঞ্জকে ফিরিয়ে দিতে হবে। আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

সোমবার সকাল থেকে প্রতারণার শিকার গ্রাহকরা আদালত চত্বরে প্ল্যাকার্ড-ব্যানার হাতে নিয়ে বিভিন্ন দাবিতে এ কর্মসূচি পালন করেন।

আদালত চত্বরে সরেজমিন দেখা যায়, সকাল থেকে শতাধিক গ্রাহক মানববন্ধনে অংশ নিয়েছেন। শুনানির সময় তারা আদালতের এজলাসের সামনে অবস্থান নেন। শুনানি শেষে সিএমএম আদালতের নিচে তারা বিভিন্ন স্লোগান দেন ও প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করেন। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের শান্ত থাকতে বলেন।

প্রতারণা করে গ্রাহকের ১১শ কোটি টাকা আত্মসাতের মামলায় ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমান এবং ই-অরেঞ্জের চিফ অপারেটিং অফিসার (সিইও) আমান উল্যাহকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অগ্রিম অর্থ পরিশোধের পরও মাসের পর মাস পণ্য না পাওয়ায় ১৭ আগস্ট সকালে গুলশান থানায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের বিরুদ্ধে মামলা করেন প্রতারণার শিকার গ্রাহক মো. তাহেরুল ইসলাম। তার সঙ্গে প্রতারণার শিকার আরও ৩৭ জনও উপস্থিত ছিলেন। মামলার এজাহারে তাদের স্বাক্ষর রয়েছে।

আসামিরা হলেন- ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, আমানউল্ল্যাহ, বিথী আক্তার, কাউসার আহমেদ।