রাজউকের পরিচালককে দুদকে জিজ্ঞাসাবাদ


প্রকৌশল নিউজ:
রাজউকের পরিচালককে দুদকে জিজ্ঞাসাবাদ
  • Font increase
  • Font Decrease

রাজউকের পরিচালক শেখ শাহিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। স্বর্ণ চোরাকারবারি গোল্ডেন মনিরের বিপুলভাবে অবৈধ সম্পদ অর্জন ও প্লট জালিয়াতির অভিযোগের অনুসন্ধানের অংশ হিসেবে তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

বুধবার বিকাল ৩টায় কমিশনের উপপরিচালক সামছুল আলমের নেতৃত্বাধীন টিম তাকে জিজ্ঞাসাবাদ করেন। দুদকের জনসংযোগ শাখা বিষয়টি নিশ্চিত করেছে।

দুদক জানায়, গোল্ডেন মনিরের ২০০ প্লট জালিয়াতির অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শেখ শাহিনুল ইসলামসহ ৬ জনকে দুদকে তলব করে গত ১ ডিসেম্বর নোটিশ করে। নোটিশে গত ৯ ডিসেম্বর শেখ শাহিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকে হাজির হতে বলা হলেও তিনি সে সময় আসেননি। এরপর সময় চেয়ে আবেদন করলে রাজউকের এই পরিচালককে ২৩ ডিসেম্বর সময় দেয় দুদক।

এদিকে গোল্ডেন মনিরের সম্পৃক্ত থাকার অভিযোগে গত ৯ ডিসেম্বর গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী প্রদীপ কুমার বসুকে ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ করে দুদক। তার আগের দিন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সিবিএ নেতা আবদুল জলিল ও নিম্নমান সহকারী সিবিএর সাবেক নেতা মো. ওবায়দুল্লাহ হককে জিজ্ঞাসাবাদ করে দুদক।

দুদক জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২০ নভেম্বর রাজধানীর মেরুল বাড্ডায় গোল্ডেন মনিরের বিলাসবহুল বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা, স্বর্ণালঙ্কার, অবৈধ অস্ত্র ও মাদকসহ তাকে গ্রেপ্তার করা হয়। গত ২৬ নভেম্বর গোল্ডেন মনির ও তার স্ত্রী রওশন আক্তারের সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুদক।