অভিনব কায়দায় কাভার্ড ভ্যানে গাঁজা পরিবহন, গ্রেফতার দুই


প্রকৌশল নিউজ :
অভিনব কায়দায় কাভার্ড ভ্যানে গাঁজা পরিবহন, গ্রেফতার দুই
  • Font increase
  • Font Decrease

রাজধানীর কদমতলী থেকে অভিনব কায়দায় কাভার্ড ভ্যানে করে গাঁজা পরিবহনের অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৪৮ কেজি গাঁজা ও গাঁজা পরিবহনে ব্যবহৃত কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো  রুবেল সরকার (৩৫) ও চালক মোঃ সুমন মিয়া (২৪)।

রোববার সকালে মাতুয়াইল এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওপর একটি কাভার্ড ভ্যান তল্লাশী করে গাড়ির ভিতরে অভিনব কৌশলে তৈরি করা গোপন কামরা থেকে উল্লেখিত গাঁজা উদ্ধারসহ তাদেরকে গ্রেফতার করে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

সোমবার সকালে ডিএমপি গোয়েন্দা অফিস কম্পাউন্ডে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।  

তিনি বলেন, জব্দকৃত কাভার্ড ভ্যানের ভিতরে অভিনব কৌশলে একটি গোপন কামরা তৈরি করা হয়। যা গাড়ির ড্যাশবোর্ড হতে বিশেষ একটি ইলেকট্রিক সুইচের মাধ্যমে উক্ত কামরার অটোমেটিক হাইড্রোলিক দরজা খোলা জোড়া করা যেত। মাদক পরিবহনের জন্য গাড়ির ভিতরের উক্ত গোপন কামরাটি ব্যবহার করা হয়।

অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আরও বলেন, যে সকল মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের জন্য বিভিন্ন ধরনের অভিনব কৌশল অবলম্বন করছে। আমরা তাদেরকে আমাদের পর্যবেক্ষণে রেখেছি। তাদের সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে। কোন তথ্য পেলেই আমরা তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা বি-বাড়িয়া জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা হতে মাদক ব্যবসায়ীদের মাধ্যমে উক্ত গাজা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে আসছিলো।

এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কদমতলী থানায় মামলা হয়েছে।