পি কে হালদারের পলায়ন: ৬৭ ইমিগ্রেশন পুলিশের তালিকা হাইকোর্টে


প্রকৌশল প্রতিবেদক :
পি কে হালদারের পলায়ন: ৬৭ ইমিগ্রেশন পুলিশের তালিকা হাইকোর্টে
  • Font increase
  • Font Decrease

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারের পালিয়ে দেশ ত্যাগের সময় বেনাপোল স্থলবন্দরে দায়িত্বে থাকা ৬৭ ইমিগ্রেশন পুলিশের তালিকা হাইকোর্টে দাখিল করা হয়েছে।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চে  পুলিশ মহাপরিদর্শকের পক্ষে এই তালিকা দাখিল করা হয়। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।

পি কে হালদারের পাসপোর্ট জব্দ থাকার পরও গত ১৫ ফেব্রুয়ারি তাকে পালাতে সহযোগিতাকারী ইমিগ্রেশন, পুলিশ ও দুদকের কর্মকর্তাদের তালিকা দাখিলের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। পাশাপাশি পি কে হালদার মামলার আসামিদের জবানবন্দিতে যাদের নাম এসেছে তাদের বিরুদ্ধে দুদকের পদক্ষেপ জানতে চেয়েছিলেন আদালত। এছাড়া ২০০৮ থেকে ২০২০ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকে কর্মরতদের তালিকা জমা দিতে ব্যাংকটির গভর্নরকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

জানা যায়, ইন্টারন্যাশনাল লিজিংসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার করে কানাডায় পাড়ি দেন পি কে হালদার। দেশত্যাগের সময় পি কে হালদার বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করেছেন।

প্রকৌশল নিউজ/শা