জিজ্ঞাসাবাদে নিপুণ রায়ের গুরুত্বপূর্ণ তথ্য


প্রকৌশল প্রতিবেদক :
জিজ্ঞাসাবাদে নিপুণ রায়ের গুরুত্বপূর্ণ তথ্য
  • Font increase
  • Font Decrease

বেআইনি সমাবেশ, গুরুতর আঘাত ও হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ চারজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

শনিবার চার দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ীর থানার উপ-পরিদর্শক বিলাল আল আজাদ।

আবেদনে তিনি বলেন, ‘এ মামলায় গত ১৩ এপ্রিল চার আসামিকে গ্রেপ্তার দেখানোসহ রিমান্ড আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। নিপুর রায়ের চার দিন এবং হাবিবুর রহমান, কামরুল হাসান ও মোক্তাদিরুল ইসলামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত ২১ এপ্রিল আসামিদের কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার এবং কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে পুলিশ হেফাজতে এনে মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আসামিদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তা যাচাই করা হচ্ছে। প্রাথমিক তদন্তে আসামিদের বিরুদ্ধে এ মামলার ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। আসামিদের বিরুদ্ধে তদন্ত অব্যাহত আছে।’

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

নিপুণ রায় গাড়িতে আগুন দেওয়ার নির্দেশ দিচ্ছেন, এমন একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় নিপুণ রায়কে রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে গত ২৮ মার্চ আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। হাজারীবাগ থানার একটি মামলায় দুই দিনের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর যাত্রাবাড়ী থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

নিপুণ রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে।

প্রকৌশল নিউজ/এমএস