চুনারুঘাট সীমান্তে আলোচিত মাদক ব্যবসায়ী শিপন কারাগারে


আকিকুর রহমান রুমন, হবিগঞ্জ প্রতিনিধি :
চুনারুঘাট সীমান্তে আলোচিত মাদক ব্যবসায়ী শিপন কারাগারে
  • Font increase
  • Font Decrease

হবিগঞ্জ চুনারুঘাট সীমান্তের চিহ্নিত মাদক ব্যবসায়ী ও নানা অপকর্মের হোতা শিপন (৩২)  কারাগারে প্রেরণ করেছে আদালত।

২৫ মে মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে একটি মাদক মামলার জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

শিপনের বিরুদ্ধে পুলিশ এসল্টসহ মোট পাঁচটি মামলা ছাড়াও এলাকায় বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। সে নিজেকে বিজিবি পরিচয় দিয়ে বিজিবির পোশাকে ঘুরাফেরা করা ছাড়াও প্রতারণা, চাঁদাবাজি, নির্দোষ-নিরীহ ব্যক্তিদের হুমকি-ধমকি এবং মারধরসহ বিভিন্ন লোকজনকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সীমান্ত এলাকায়ও শিপনের কর্মকাণ্ড নিয়ে রয়েছে নানান গুঞ্জন। গত ১০ জানুয়ারি উপজেলার কালামন্ডল গ্রামের মৃত নানু মিয়ার পুত্র এনাম মিয়াকে গাঁজা চালান ধরিয়ে দেওয়ায় মারধর করে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে বিজিবির কাছে সোপর্দ করার অভিযোগ করে শিপনসহ আরো কয়েকজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন তার ভাই এমরান।

গত ৫ মে রাত সাড়ে ৯টায় মাদক মামলায় পলাতক শিপনকে চুনারুঘাট থানা পুলিশ শিপনের বসত ঘর থেকে গ্রেফতার করে। এসময় শিপনের স্বজনরা পুলিশের সাথে ধস্তাধস্তি করে শিপনকে ছিনিয়ে নিয়ে যায়। এমনকি এই ঘটনায় পুলিশের তিন সদস্য পাপ্পু গোয়ালা, উসমান গনি, সুমন মিয়া ও শিপনের বাবা মামদ আলী আহত হন। এক পর্যায়ে শিপনের লোকজন দারোগাসহ চার পুলিশ সদস্যকে ঘরে তালাবদ্ধ করে রাখে।

শিপনের ছোট ভাই স্বপন সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে পুলিশকে আটকের ঘটনা উল্লেখ করে ছবিসহ স্ট্যাটাস দেয়। খবর পেয়ে ওসি এম আলী আশরাফ অতিরিক্ত ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন। পরে এঘটনায় চুনারুঘাট থানা পুলিশ বাদী হয়ে শিপনকে ১নং আসামি করে পুলিশ এসল্ট মামলা দায়ের করে।

আদালতে আত্মসমর্পণ করে একটি মাদক মামলার জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ২৫ মে মঙ্গলবার চুনারুঘাট সীমান্তের এই মাদক চোরাকারবারি ও বহু অপকর্মের হোতা শিপনকে(৩২)কারাগারে পাঠায় আদালত।

প্রকৌশলনিউজ/সু