জামিন পেলেন হেফাজতের মঞ্জুরুল ইসলাম


প্রকৌশল প্রতিবেদক :
জামিন পেলেন হেফাজতের মঞ্জুরুল ইসলাম
  • Font increase
  • Font Decrease

রাজধানী পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা নাশকতার পৃথক ছয় মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে (৫০) জামিন মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত শুনানি শেষে জামিনের আদেশ দেন।

মঙ্গলবার মঞ্জুরুল ইসলাম আফেন্দীর পক্ষে তার আইনজীবী আরাফাত মোস্তফা জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ৬ মামলায় তার জামিন মঞ্জুরের আদেশ দেন। এর আগে ১১ আগস্ট পল্টন থানার নাশকতার পৃথক তিন মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারাল অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা।  এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের  করে।

গত ১৫ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর ইসলামবাগ এলাকা থেকে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে আটক করে ডিবি পুলিশ। এরপর থেকে কয়েকদফা রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

প্রকৌশল নিউজ/এমআরএস