ঘুষ গ্রহন : সাক্ষ্য দিলো ডিআইজি মিজানের ড্রাইভার


প্রকৌশল প্রতিবেদক :
ঘুষ গ্রহন : সাক্ষ্য দিলো ডিআইজি মিজানের ড্রাইভার
  • Font increase
  • Font Decrease

ঘুষ গ্রহণের মামলায় পুলিশের বরখাস্ত হওয়া ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মিজানুর রহমান এবং দুদকের বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে আরও একজন সাক্ষ্য দিয়েছেন। তিনি হলেন ডিআইজি মিজানের ড্রাইভার কনস্টেবল মো. এনামুল হক।

বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে এনামুল হক সাক্ষ্য দেন। এদিন এ সাক্ষী আদালতে জবানবন্দি দেওয়ার পর আসামিপক্ষ জেরার জন্য সময় প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করে আগামী ১৩ সেপ্টেম্বর এ মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

আদালতে দেওয়া জবানবন্দিতে এনামুল হক বলেছেন, তিনি ডিআইজি মিজানের ড্রাইভার হিসাবে কর্মরত ছিলেন। ওই সময় ডিআইজি মিজানুর রহমান যেখানে যেতে চাইতেন সেখানেই তাকে নিয়ে যেতেন। রমনা পার্কেও ডিআইজি মিজান গেছেন মর্মে তিনি জবানবন্দিতে বলেছেন।

বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণকালে কারাগার থেকে মামলার আসামি মিজান ও বাছিরকে আদালতে হাজির করা হয়। এ নিয়ে মামলায় ১৭ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। ৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যাহ বাদী হয়ে মামলা করেছিলেন। গত বছর ১৯ জানুয়ারি তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন শেখ মো. ফানাফিল্যাহ।

গত বছর ৯ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ। এরপর আদালত চার্জ গঠনের তারিখ ধার্য করে মামলা ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বদলির আদেশ দেন। গত বছর ১৮ মার্চ আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

প্রকৌশল নিউজ/এমআরএস