রাজারহাটে কঠোর অবস্থানে প্রশাসন


রাশেদুল ইসলাম রাশেদ, রাজারহাট, কুড়িগ্রাম:
রাজারহাটে কঠোর অবস্থানে প্রশাসন
  • Font increase
  • Font Decrease

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর বিধিনিষেধের দ্বিতীয়দিনেও কুড়িগ্রারাম জেলার জারহাট উপজেলায় কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী। লকডাউানের নিষেধাজ্ঞা বাস্তবায়নে বৃহস্পতিবার সকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনী ও উপজেলা পুলিশ প্রশাসন যৌথ মহড়া, সচেতনমুলক প্রচারণা ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

গেল কয়েকদিন ঢিলেঢালা লকডাউনে গণপরিবহন বন্ধ ব্যতীত সব কিছুই ছিল অনেকটা স্বাভাবিক। এখন সর্বাত্মক লকডাউন ঘোষণার পর বৃহস্পতিবার সকাল থেকে পাল্টে যায় উপজেলার চিত্র। নিত্যপণ্যের দোকান, জরুরি ঔষধের দোকান ব্যতীত অন্য কোন ব্যবসা প্রতিষ্ঠান ছিল বন্ধ। সড়ক গুলোতে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষের অপ্রতুল ছোট ছোট যানবাহন ছাড়া চলেনি কোন যানবাহন। বন্ধ ছিল সরকারি-বেসরকারি অফিস। 

বৃহস্পতিবার রাজারহাট উপজেলা সদর বাজার ও নাজিমখাঁনসহ বেশ কয়েকটি বাজারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরে তাসনিম ও সহকারি কমিশনার (ভূমি) আকলিমা বেগম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় লকডাউন ও স্বাস্থ্যবিধি না মানায় ১৮৬০ এর ২৬৯ ধারায় মামলায় পথচারি সহ দোকানিকে ২শ' টাকাসহ মোট ৪ জনের জরিমানা করেন ৮শ' টাকা জরিমানা করা হয়। 

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা প্রশাসন। অভিযানকালে উপস্থিত ছিলেন, রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম। রাজারহাট থানা ইনচার্জ (ওসি) মো. রাজু সরকার সহ পুলিশ সদস্য আনসার ও রাজারহাট উপজেলা নির্বাহী অফিসের কর্মচারীরা।