করোনা প্রতিরোধে মসজিদ ভিত্তিক প্রচারণা করছে ঢাকা রেঞ্জ


প্রকৌশল প্রতিবেদক:
করোনা প্রতিরোধে মসজিদ ভিত্তিক প্রচারণা করছে ঢাকা রেঞ্জ
  • Font increase
  • Font Decrease

সাম্প্রতিক সময়ে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় মানুষকে ঘরে থাকতে এবং সরকার কর্তৃক প্রজ্ঞাপিত স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করতে মসজিদ ভিত্তিক সচেতনতামূলক কার্যক্রম চালু করেছে ঢাকা রেঞ্জের সকল জেলা পুলিশ।

ঢাকা রেঞ্জ কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিআইজি ঢাকা রেঞ্জ হাবিবুর রহমান নির্দেশে রেঞ্জের সকল ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বিট পুলিশের দায়িত্বপ্রাপ্ত অফিসারগণ ১৩টি জেলার সহস্রাধিক মসজিদে করোনাকালে সচেতনতামূলক বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রতিদিনের ন্যায় শুক্রবার জুম’আর নামাজের প্রাক্কালে মসজিদে আগত মুসিল্লিগণের উদ্দেশ্যে করোনা মহামারীর এই কঠিন সময়ে জনগণের করণীয় সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন সংশ্লিষ্ট ওসি ও বিট অফিসারগণ। জনগণকে জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে না যাওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা, লোকসমাগম এড়িয়ে চলা, হাটবাজারে চায়ের দোকানে অহেতুক আড্ডা না দেওয়া-সহ বিভিন্ন সরকারী বিধি নিষেধ মেনে চলতে অনুরোধ জানানো হয়। এছাড়া সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে ঘনঘন হাত ধোয়া, হ্যান্ড সেনিটাইজার ব্যবহার করার পরামর্শ দেন মসজিদে বক্তব্যপ্রদানকারী এ সকল পুলিশ কর্মকর্তাগণ।

তাছাড়া, সাধ্যমত পুষ্টিকর খাবার বেশি বেশি খাওয়া, জ্বর-সর্দি ও কাঁশি হলে অবহেলা না করে নিকটস্থ হাসপাতালে করোনা টেস্ট করার জন্য অনুরোধ করেন। সকল নাগরিককে করোনা মহামারীতে তার পার্শ্ববর্তী  অসহায়, নিঃস্ব, দরিদ্র ও কর্মহীন লোকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এ সকল পুলিশ কর্মকর্তাগণ।

প্রকৌশল নিউজ/এমআরএস