আবারও বাড়লো এলপিজি গ্যাসের দাম


নিজস্ব প্রতিবেদক :
আবারও বাড়লো এলপিজি গ্যাসের দাম
  • Font increase
  • Font Decrease

আবারও বাড়লো এলপিজি গ্যাসের দাম। ভোক্তাপর্যায়ে ১২ কেজি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) সিলিন্ডারের দাম ৭৯ টাকা বাড়িয়ে অক্টোবর মাসের জন্য ১ হাজার ৩৬৩ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

এছাড়া সাড়ে ৫ কেজি থেকে শুরু করে ৪৫ কেজি পর্যন্ত সব সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে। বেড়েছে অটোগ্যাসের দামও।

সোমবার (২ অক্টোবর) বিইআরসি'র হল রুমে এক সাংবাদিক সম্মেলনে নতুন দর ঘোষণা করেন বিইআরসি'র চেয়ারম্যান মো. নূরুল আমিন। এসময় উপস্থিত ছিলেন কমিশনের সদস্য কামরুজ্জামান, ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, ড. মো. হেলাল উদ্দিন, আবুল খায়ের মো. আমিনুর রহমান, বিইআরসি'র সচিব ব্যারিস্টার মো. খলিলুর রহমান খান।

বিইআরসি'র কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতি কেজি এলপিজির দাম ১১৩ টাকা ৬১ পয়সা ধরে এই দাম নির্ধারণ করা হয়েছে। গাড়িতে ব্যবহৃত এলপিজির (অটোগ্যাস) দাম ৬২ টাকা ৫৪ পয়সা নির্ধারণ করা হয়েছে। নতুন দাম সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

বিইআরসি জানায়, অক্টোবর মাসের জন্য সৌদি আরামকোর প্রোপেন ও বিউটেনের ঘোষিত সৌদি সিপি (কন্ট্রাক্ট প্রাইস) প্রতি মেট্রিক টনের দাম যথাক্রমে ৬০৯. ৭৫ মার্কিন ডলারে উঠেছে।

সেপ্টেম্বর মাসে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১৪৪ টাকা বাড়িয়ে ১ হাজার ২৮৪ টাকা নির্ধারণ করেছিল বিইআরসি। আগস্ট মাসে দাম ছিল ১১৪০ টাকা। জুলাইয়ে ছিল ৯৯৯ টাকা।