ঈদের পর পর্যন্ত বাড়তে পারে স্কুল-কলেজের ছুটি : শিক্ষামন্ত্রী


প্রকৌশল নিউজ :
ঈদের পর পর্যন্ত বাড়তে পারে স্কুল-কলেজের ছুটি : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি (ফাইল ছবি)

  • Font increase
  • Font Decrease

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, করোনার সংক্রমণ বাড়তে থাকলে দেশের সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছুটির সঙ্গে সমন্বয় করে ঈদের পর পর্যন্ত বাড়ানো হতে পারে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউতে গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার সংক্রমণের হারের ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছুটির সঙ্গে সমন্বয় করে ঈদের পর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে। আজ করোনা বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সঙ্গে বৈঠকের পরে বিশেষ সিদ্ধান্ত নেওয়া হবে এবং আগামীকালের মধ্যে তা জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েকধাপে বাড়িয়ে সর্বশেষ ২৯ মার্চ পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছিল। গত ২৭ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী জানান, ৩০ মার্চ থেকে দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। সবশেষ আজ আবার তা ঈদের পর পর্যন্ত বাড়তে পারে বলে জানানো হলো।

প্রকৌশল নিউজ/এমআর