ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে চলচ্চিত্র শিল্পীদের মানববন্ধন


প্রকৌশল নিউজ :
ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে চলচ্চিত্র শিল্পীদের মানববন্ধন
  • Font increase
  • Font Decrease

দেশব্যাপী ভাস্কর্য বিতর্ক রুখতে মানববন্ধন করেছেন চলচ্চিত্রের শিল্পী-নির্মাতা ও প্রযোজকরা। এসময় তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে তীব্র ক্ষোভও প্রকাশ করেন ।

রোববার সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) এর সামনে এই মানববন্ধনের মাধ্যমে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন তারকা-কুশলীরা। চলচ্চিত্র পরিচালক সমিতির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, স্বাধীন বাংলাদেশে এই ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যার হাত ধরে দেশে স্বাধীনতা এসেছে, যিনি বাংলাদেশের স্থপতি তার ভাস্কর্যে আঘাত মানে, বাংলাদেশের ওপর আঘাত। যারা এই কাজ করেছে তারা রাজাকার, দেশদ্রোহী। ওইসব দেশবিরোধীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

চিত্রনায়িকা মৌসুমী বলেন, ভাস্কর্য ও মূর্তি এক নয়। এই পার্থক্য জানতে হবে। বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি। তার ভাস্কর্য পর্যন্ত ভাঙার দুঃসাহস দেখানো হয়েছে।

প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা ভেঙেছে তাদের সমুচিত জবাব দিতে হবে। এর কোনও বিকল্প নেই।

ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- চিত্রনায়ক ওমর সানী, শাহ আলম কিরণ, অপূর্ব রানা, কামাল কিবরিয়া লিপু, মেহেদি হাসান সিদ্দিকী মনির, কমল পাটেকার, গায়ক এস ডি রুবেলসহ প্রমুখ।

উল্লেখ্য, গত শুক্রবার রাতের আঁধারে কুষ্টিয়ায় পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের অংশবিশেষ ভাঙ্গে দেয় দুর্বৃত্তরা।