করোনায় আরো ১৬ জনের মৃত্যু


প্রকৌশল নিউজ:
করোনায় আরো ১৬ জনের মৃত্যু
  • Font increase
  • Font Decrease

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ৩১৬ জনের। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩৮ হাজার ৩৭৮ জন। এর মধ্যে মারা গেছেন ৮ হাজার ২২১ জন। সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৯৩১ জন। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩০ শতাংশ।

আগের দিন করোনায় আক্রান্ত হয়ে দেশে ১৫ জনের মৃত্যু হয়। আর করোনার সংক্রমণ শনাক্ত হয় ২৯২ জনের দেহে। নমুনা পরীক্ষা বিবেচনায় গতকাল রোববার শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৫ শতাংশ। 

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। দেশে সংক্রমণ শুরুর দিকে রোগী শনাক্তের হার কম ছিল। গত মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত সেটি ২০ শতাংশের ওপরে ছিল। এরপর থেকে নতুন রোগীর পাশাপাশি শনাক্তের হারও কমতে শুরু করেছিল। মাস দুয়েক সংক্রমণ নিম্নমুখী থাকার পর গত নভেম্বরের শুরুর দিক থেকে নতুন রোগী ও শনাক্তের হারে ঊর্ধ্বমুখী প্রবণতা শুরু হয়। তবে ডিসেম্বর থেকে সংক্রমণ আবার কমতে শুরু করে। টানা তিন সপ্তাহ ধরে শনাক্তের হার ৫ শতাংশের নিচে।